Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

কুমিল্লায় দুই প্রার্থীর মনোনয়ন বৈধ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৭ এএম

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। গতকাল বৃহস্পতিবার সকালে মনোনয়নপত্র যাচাই-বাছায়ের পর রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান এ তথ্য জানান।

বাছাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিন। এর আগে গত ১৪ জুন পর্যন্ত এ আসনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিন পর্যন্ত মাত্র দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন, জাতীয় পার্টি প্রার্থী জসিম উদ্দিন, তাদের প্রস্তাবকারী, সমর্থনকারী ও আইনজীবীদের উপস্থিতিতে শুনানি এবং যাচাই-বাছাই শেষে সকালে দুই জন প্রার্থীকেই বৈধ ঘোষণা করা হয়।
কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ১৪ এপ্রিল মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই প্রার্থীর মনোনয়ন বৈধ
আরও পড়ুন