Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

সরকার বসে নেই, আবু ত্ব-হাকে খুঁজে বের করার চেষ্টা চলছে : গণমাধ্যমকে আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১১:৫১ পিএম

আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের ‘নিখোঁজ’ থাকার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সরকার বসে নেই, আবু ত্ব-হাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। প্রায় সপ্তাহখানেক ধরে আবু ত্ব-হার ‘সন্ধান’ না মেলার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মন্ত্রী গণমাধ্যমকে এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, এ ঘটনার ব্যাপারে আমার মন্ত্রণালয় কোনো প্রতিক্রিয়া জানাতে পারে না। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর অবশ্যই দায় বর্তায়। যে কোনো ব্যক্তি নিখোঁজ হয়ে গেলে তাকে খুঁজে বের করব। যারা আবু ত্ব-হাকে নিখোঁজ করেছেন, তাদের অবশ্যই আইনের আওতায় এনে বিচার করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রীও ঠিক এমনটিই বলেছেন।
বিভিন্ন মহল থেকে ত্ব-হার নিখোঁজের বিষয়ে উদ্বেগ প্রকাশের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, সরকার তো বসে নেই। আমরা বলছি, আবু ত্ব-হাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। এটি আসলে কী ঘটছে তা বলার সময় আসেনি। অনেক সময় নিজেরাও দ্ব›েদ্বর জায়গা থেকে গুম হয়ে থাকেন। এ রকম ঘটনার নজির তো আছে। তবে আমরা আমাদের দায়িত্ব পালন করছি। আইন-শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক চেষ্টা করে তাকে খুঁজে বের করবে বলে মনে করছি। এসব ঘটনা সরকারকে বিব্রত করছে কি-না জানতে চাইলে আনিসুল হক বলেন, এ রকম ঘটনা যে কোনো সমাজ বা রাষ্ট্রে ঘটতেই পারে। ঘটনার পর সরকার কী ভূমিকা পালন করছে, তা দেখা দরকার। এসব ঘটনা আইনের প্রতি, বিচারের প্রতি মানুষকে শ্রদ্ধাহীন করে তুলছেন কি-না, জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি অন্তত ৫ থেকে ৭টি উদাহরণ এখন দিতে পারব, যেখানে আইনের প্রতি মানুষের শ্রদ্ধা বেড়েছে। নুসরাত হত্যাকাÐ, আবরার হত্যাকাÐ, রিফাত হত্যাকাÐ বা সিনহা হত্যাকাÐের বিচারকার্য যেভাবে সম্পন্ন হচ্ছে, তা বাংলাদেশের জন্য দৃষ্টান্ত বলে মনে করি। তাৎক্ষণিক বিচার হচ্ছে তো। এগুলো তো অস্বীকার করতে পারবেন না। আমরা কিন্তু থেমে নেই।



 

Show all comments
  • Kamrul islam ১৮ জুন, ২০২১, ১২:৩২ এএম says : 0
    ঝোঁক করা বাদ দিন,কাজের কথা বলুন। অন্যয় আর অবিচারের পালা একদিন শেষ হবে কিন্তু পাপ কাউকে ক্ষমা করবে না।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৮ জুন, ২০২১, ২:০৯ পিএম says : 0
    সরাসরি বলে দেন আপনাদের হাতে আছে ত্বাহা আদনান ও তার সংগীরা এবং মুক্তি দেন। এত কথা বলেন কেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন