Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে সিনোফার্মের ৯১ হাজার ডোজ করোনার টিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৮:২৬ এএম

চট্টগ্রামে পৌঁছেছে চীনের তৈরি সিনোফার্ম এর ৯১ হাজার ২০০ ডোজ করোনার টিকা। শুক্রবার সকালে চালানটি চট্টগ্রাম আসে। চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এসব টিকা বুঝে নেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা তার সাথে ছিলেন। টিকাগুলো সংরক্ষণ করা হয়েছে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কোল্ড স্টোরে। তবে টিকা পাওয়া গেলেও তা বিতরণ ও প্রয়োগ কার্যক্রম কবে থেকে শুরু হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

জানা গেছে, চট্টগ্রাম অঞ্চলের ৫ জেলার জন্য মোট ১ লাখ ১৪ হাজার ডোজ টিকা বরাদ্দ দেওয়া হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম জেলার জন্য ৯১ হাজার ২০০ ডোজ, কক্সবাজারের জন্য ১০ হাজার ৮০০ ডোজ, রাঙ্গামাটির জন্য ৪ হাজার ৮০০ ডোজ, খাগড়াছড়ির জন্য ৩ হাজার ৬০০ ডোজ এবং বান্দরবান জেলার জন্য ৩ হাজার ৬০০ ডোজ টিকা বরাদ্দ দেওয়া হয়।
অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার তৈরি ৪ লাখ ৫৬ হাজার ডোজ করোনার টিকা চট্টগ্রামে আসে গত ৩১ জানুয়ারি। পরে ৯ এপ্রিল দ্বিতীয় দফায় আরও ৩ লাখ ৬ হাজার ডোজ টিকা আসে। ৭ ফেব্রুয়ারি শুরু হয় টিকাদান কার্যক্রম। মজুদ ফুরিয়ে যাওয়া টিকা প্রদান বন্ধ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ