Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা শহর জুড়ে গ্যাসের গন্ধ, তিতাস বলছে ‘ আতঙ্কের কিছু নেই’

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১০:১৫ এএম

জ্বালানি গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। এতে আতঙ্কিত হয়ে পরে এলাকাবাসী। সর্তক হওয়ার জন্য করা হয় মাইকিংও। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড থেকে বৃহস্পতিবার (১৭ জুন) রাতে এমন অভিযোগ পাওয়া যায়।একই অভিযোগ এসেছে নগরীর ১৩, ১৬ ও ১৭ নং ওয়ার্ড থেকেও।
জানা গেছে, গত মে মাস থেকেই জেলার বিভিন্ন এলাকায় নানা স্থানে সময়ে সময়ে এমন গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছিল। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবারও সেই একই গন্ধ পাওয়া গেলে।
গ্যাসের এই গন্ধের রহস্য নিয়ে ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাসেম শকুও জানান, গ্যাস লিগেজ থেকেই এই গন্ধের উৎপত্তি।
টিপু আহম্মেদ নামের এক ব্যক্তি বলেছেন, ‘নারায়ণগঞ্জের অনেক এলাকায়ই গ্যাস লাইন থেকে প্রচুর গ্যাস লিকেজ হয়ে বিকট গন্ধ বের হচ্ছে। গ্যাস অফিসের ওরা কী করছে কে জানে? নাকি তল্লার সেই মসজিদের মতো বিস্ফোরিত হয়ে প্রাণ না ঝরলে তাদের টনক নড়বে না।’
এ ব্যাপারে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নারায়ণগঞ্জের ডিজিএম গোলাম ফারুক বলেন, যখন গ্যাসের পেশার কমে যায়, তখন টেকনিকাল কারণেই আমরা ক্যামিকেল মিশ্রিত করে দেই। তখন গ্যাস লিকেজ দিয়ে সেই গ্যাস বের হলে গন্ধ ছড়ায়। যেহেতু সেই লিকেজ গুলোতে স্বাভাবিক সময়ে কোন দুর্ঘটনা ঘটে না। তাই আতঙ্কের কিছু নেই। যদি আবদ্ধ কোথাও গ্যাস আটকে থাকে, তাহলে দুর্ঘটনা ঘটে। তবে, কোন গ্যাস লিকেজই ভালো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ