Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনায় আরো একজনের মৃত্যু বরিশাল মহানগরীতে সংক্রমন চলতি মাসের সর্বোচ্চ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১:০৮ পিএম

ঝালকাঠীতে নতুনকরে একজনের মৃত্যুর সাথে বরিশাল মহানগরীতেও সংক্রমন চলতি মাসের সর্বোচ্চ পর্যায়ে পৌছার মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতির অবনতির ধারা অব্যাহত রয়েছে। ঝালকাঠী জেলা হাসপাতালে ৯দিন চিকিৎসাধীন থাকার পরে সদর উপজেলার কৃষ্ঞকাঠি এলাকার ৫০ বছর বয়স্কা এক নারীর মৃত্যু ঘটেছে। এনিয়ে ছোট এ জেলাটিতে মৃত্যুর সংখ্যা ৩০-এ উন্নীত হল। যারমধ্যে চলতি মাসেই দুজন। জেলাটিতে সরকারী হিসেবে আক্রান্তের মোট সংখ্যা ১ হাজার ৪২০। আর দক্ষিনাঞ্চলে মোট মৃতের সংখ্যা ২৯৩তে উন্নীত হল। এ অঞ্চলে এখনো মৃত্যু হার ১.৮১%।

গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৪১২ জনের নমুনা পরিক্ষায় ৪৮ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট ১ লাখ ১১ হাজার ২২৬ জনের নমুনা পরিক্ষায় ১৬ হাজার ১৫৫ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল। দক্ষিণাঞ্চলে এখনো সনাক্তের হার ১৪.৫৯%। আর চলতি মাসের গত ১৮ দিনে দক্ষিণাঞ্চলে ৪ হাজার ২২৩ জনের নমুনা পরিক্ষায় ৪৮৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। যারমধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্ত ১১১। দক্ষিণাঞ্চলে এ মাসে মৃত্যু হয়েছে ৭ জনের। যারমধ্যে বরিশাল মহানগরী ও ঝালকাঠীতে দুজন করে মারা গেছেন।
অপরদিকে শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ৪৮ জনের মধ্যে ২৭ জনই বরিশাল জেলায়। যারমধ্যে বরিশাল মহানগরীতেই ২২ জন । যআ আগের দিন ছিল ৭। মহানগরীতে আক্রান্তের এ সংখ্যাটা চলতি মাসের সর্বোচ্চ। এমাসে মহানগরীতে মোট আক্রান্তের সংখ্যা ১১১ জন। করোনার আতুরঘর বরিশাল মহানগরীতে এপর্যন্ত মোট আক্রান্ত ৫ হাজার ৪১৬ জনের মধ্যে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ জনের। আর মহানগরী সহ বরিশাল জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ৭ হাজার ২৫৮ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১২৫ জনের । যা দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ।
এদিকে খুলনাÑবাগেরহাটের সীমান্তবর্তী পিরোজপুরে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৭ থেকে ৯ জনে হ্রাস পেয়েছে। জেলাটিতে মোট আক্রান্ত ১ হাজার ৮১৬ জনের মধ্যে ৩২ জনের মৃত্যু হয়েছে। আর পিরোজপুর ও বরিশালের মধ্যবর্তী ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৩ থেকে ৫ জনে হ্রাস পেয়েছে শুক্রবার। তবে মৃত্যুর মিছিলে যোগ হয়েছেন একজন।
দ্বীপজেলা ভোলাতেও গত ২৪ ঘন্টায় ৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হওয়ায় জেলাটিতে মোট সংক্রমনের সংখ্যা ১ হাজার ৯৮৮তে উন্নীত হল। মৃত্যু হয়েছে ২৬ জনের। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। জেলাটিতে মোট আক্রান্ত ১ হাজার ৩১৯ জন আক্রান্তের মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। আর পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন কারো দেহে করোনা সনাক্ত হয়নি। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ২ হাজার ৩৫৪ জন আক্রান্তের মধ্যে ৫৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিনাঞ্চলে সর্বোচ্চ মৃত্যুহার এখনো পটুয়খালীতেই, ২. ২৫%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ