Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় ২৪ ঘন্টায় নতুন করে ২ ব্যক্তির মৃত্যু এবং ৫৮ ব্যক্তি আক্রান্ত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১:১৭ পিএম

নওগাঁ জেলায় বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। তঁঅদের একজন নওগাঁ জেলা সদরের এবং অপরজন আত্রাই উপজেলা সদরের। জেলায় এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা হলো ৬০ ব্যক্তির।

এদিকে নওগাঁ’র সিভিল সার্জন ডাক্তার এ বি এম আবু হানিফ জানিয়েছেন এই ২৪ ঘন্টায় মোট ৫৮ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নওগাঁ জেলা সদর হাসপাতালে এ্যান্টিজেন ২২২ জন ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ৩১ জনসহ মোট ২৫৩ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এই ৫৮ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। উপজেলা ভিত্তিক করোনা ভাইরাসে অঅক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৮ জন করে, আত্রাই ও মহাদেবপুর উপজেলায় ৬ জন করে, মান্দা, বদলগাছি ও নিয়ামতপুর উপজেলায় ৪ জন করে, পতœীতলা উপজেলায় ১১ জন, ধামইরহাট উপজেলায় ২ জন এবং সাপহারা উপজেলায় ৫ জন। শনাক্তের হার ২২ দশমিক ৯২ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ৩২৫৩ জন।

এই ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ্য হয়েছেন ১৬ জন এবং মোট সুস্থ্য হয়েছেন ২৩০৩ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে ৯৫০ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন। জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৯ জন এবং বাঁকীরা স্ব স্ব বাড়িতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছেন।

এ সময় জেলায় মোট ২০২ ব্যক্তিকে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে এবং কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৯ ব্যক্তিকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৬১ জনসহ সর্বমোট হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৭৪৯ জন।

এই সময় নওগাঁ জেলায় এদিকে জেলা প্রশসন ঘোষিত স্থানীয়ভাবে তৃতীয় দফায় তৃতীয় দিনের মত কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ