Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানকে পাওয়া গেছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৩:৫০ পিএম | আপডেট : ৩:৫৮ পিএম, ১৮ জুন, ২০২১

ইসলামি বক্তা মো. আফছানুল আদনানের (আবু ত্ব-হা মোহাম্মদ আদনান) খোঁজ পাওয়া গেছে। এখন তিনি রংপুরের কোতোয়ালি থানায় আছেন। আবু ত্ব–হার সঙ্গে নিখোঁজ হওয়া অপর তিনজনকেও একই সময় নিজ নিজ বাড়িতে পাওয়া গেছে।

আদনানের মা আজেরা বেগম বলেছেন, ছেলের সন্ধান পেয়েছেন।
রংপুর এলাকার বাবুখা এলাকার একটি বাসায় আবু ত্ব–হা প্রথমে ছিলেন। এরপর তাঁকে কোতোয়ালি থানায় নেওয়া হয়েছে বলে জানা গেছে।
রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, বেলা পৌনে তিনটার দিকে নগরের বাবুখা মাস্টারপাড়া এলাকায় আবু ত্ব–হার শ্বশুরবাড়ি থেকে তাঁকে থানায় নেওয়া হয়। এ সময় ত্ব–হার মা–ও তাঁর সঙ্গে ছিলেন।
১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন আবু ত্ব–হা আদনান। তাঁর খোঁজ না পেয়ে তাঁর মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের ৮ দিন পর পাওয়া গেল ত্ব–হাকে।
আদনান সপরিবার রংপুর শহরে থাকেন। তাঁর মা আজেদা বেগম বলেছিলেন, তাঁর ছেলে অনলাইনে আরবি পড়ানোর পাশাপাশি দেশের বিভিন্ন মসজিদে জুমার খুতবা দিতে যেতেন। আদনান ১০ জুন বৃহস্পতিবার ঢাকার একটি মসজিদে খুতবা দেওয়ার উদ্দেশ্যে রংপুর থেকে বিকেল ৪টার দিকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। আদনানের সঙ্গে ছিলেন তাঁর দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ। এ ছাড়া গাড়িচালক হিসেবে ছিলেন আমির উদ্দিন ফয়েজ।
গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৬ মিনিটে আদনানকে তাঁর স্ত্রী ফোন দিলে তিনি বলেন, তিনি এখন ঢাকার গাবতলীতে আছেন। মুঠোফোনের চার্জও প্রায় শেষ হয়ে গেছে। এরপর থেকে আদনানসহ সবারই মুঠোফোন বন্ধ ছিল। আদনানসহ চারজনের নিখোঁজ হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। আদনান ইউটিউবে বিভিন্ন ধর্মীয় বিষয়ে বক্তৃতা দিচ্ছেন, এমন ভিডিও শেয়ার করেছেন অনেকে।

 



 

Show all comments
  • মোঃ ফারুক ১৮ জুন, ২০২১, ৩:৫৮ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ, শুনে খুশি হলাম
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৮ জুন, ২০২১, ৪:৩৬ পিএম says : 0
    গুম হওয়ার পর ফিরে এসে কিন্তু কেউ প্রনর ভয়ে মুখ খোলেনি। ত্বাহা আদনান এর মুক্তির জন‍্য এই দেশের সতের কোটি জনতা সোচ্চার ছিল। দেশের মানষের দাবী উনি জনসন্মুখে সংবাদ সন্মেলন করে যেন গুমের ব‍্যাপারে বিস্তারিত জানান। ভয় পাবেন না আদনান। আজকে আপনি ভয় পাবেন, কালকে আরেকজন ভয় পাবে, আর এতে ওরা প্রশ্রয় পাবে আর গুম খুনের হিঙশ্র খেলা চালিয়ে যাবে এই দেশে।
    Total Reply(0) Reply
  • Masud Karem ১৮ জুন, ২০২১, ৫:৪৮ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ পাওয়া গেছে এজন্য আমি অনেক খুশি হয়েছি আল্লাহ শুকরিয়া
    Total Reply(0) Reply
  • Mohammad Mosharaf Mojumder ১৮ জুন, ২০২১, ৫:৪৯ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ্
    Total Reply(0) Reply
  • Abu Rayhan ১৮ জুন, ২০২১, ৮:২০ পিএম says : 0
    নিজের অস্তিত্ব ও সরকারের ভাবমূর্তি ঠিক রাখতে আদনানকে এখন অনেক সত্য লুকিয়ে রাখতে হবে! অনেক কঠিন পথ পাড়ি দিতে হবে! হতে পারে আত্মগোপনে থাকাসহ নানা কাহিনী সাজিয়ে মামলা দিয়ে উল্টো রিমান্ডেও নেওয়া হতে পারে! ঘটনার পেছনের ঘটনা অজানায় থেকে যায়!
    Total Reply(0) Reply
  • Topu Topu ১৮ জুন, ২০২১, ৮:২১ পিএম says : 0
    বাংলাদেশের নাটকের মান ভয়াবহ রকম খারাপ হয়ে যাচ্ছে। আজকে যদি মাইকেল মধূসুধন দত্ত বেচে থাকতেন তা হলে বলতেন ছেড়ে দে মা কেদেঁ বাচি নাটক ছাড়াই ভালো আছি।
    Total Reply(0) Reply
  • Ruksana Akter ১৮ জুন, ২০২১, ৮:২১ পিএম says : 0
    উনাকে ফিরিয়ে দিতে বাধ্য হয়েছে বলে এখন আত্বগোপনের নাটক সাজাবে প্রশাসন।তারপর সেই অপরাধে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে। সোজা হিসাব
    Total Reply(0) Reply
  • Md. Altaf Hossain ১৮ জুন, ২০২১, ১০:০৬ পিএম says : 0
    আসল খবর জানতে চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবু ত্ব-হার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ