Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণ-পশ্চিমান্চলের মধ্যে ২৪ ঘন্টায় করোনা শনাক্তে শীর্ষে যশোর

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৪:৩৭ পিএম

দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১০জেলার মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে যশোরে। গত ২৪ ঘন্টায় আরো ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে জানানো হয়েছে ২৪৭ জন আক্রান্ত হয়েছেন। ৫৩৮টি নমুনা পরীক্ষা করে তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪৫ দশমিক ৯১ শতাংশ। আর যশোর জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন্ট পরীক্ষা করে করোনা ধরা পড়েছে আরো ৪৪ জনের।

এছাড়া নতুন করে মারা গেছেন আরো চারজন। এই নিয়ে গত সাতদিনে যশোরে এক হাজার ৪৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২৪ জন।

সিভিল সার্জন সূত্রে জানা গেছে, যশোরে গত ১২ জুন করোনা আক্রান্ত হন ১৫০ জন। এছাড়া, ১৩ জুন আক্রান্ত হন ৯২ জন, মারা যান পাঁচজন, ১৪ জুন আক্রান্ত হন ২৪৯ জন, মারা যান তিনজন, ১৫ জুন আক্রান্ত হন ২৩৫ জন, মারা যান পাঁচজন, ১৬ জুন আক্রান্ত হন ২০৬ জন, মারা যান চারজন, আর ১৭ জুন আক্রান্ত হন ২০৩ জন ও মারা যান তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ২৪৪ জন। মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন।

এদিকে, যশোরে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর মিছিল দিনে দিনে যশোরে ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা পরিস্থিতি। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃতের মিছিলও।

যশোর পৌর এলাকা ও আশপাশের চারটি ইউনিয়নে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও অধিকাংশ ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। প্রশাসনের তৎপরতার মধ্যেও মাঝেমধ্যেই দড়াটানার মতো গুরুত্বপূর্ণ এলাকায় যানজট লাগছে। এমন পরিস্থিতিতে যশোরের মৃত্যুর মিছিল ঠেকাতে কঠোর বিধিনিষেধ নয়, কার্যকর লকডাউনের দাবি উঠছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীর্ষে

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন