Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

খোঁজ মিলল বিশ্বের সবথেকে ভারী আমের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৫:১৭ পিএম

আম প্রেমীদের জন্য সুখবরই বটে। বিশ্বের সবথেকে ভারী আমের খোঁজ মিলল কলম্বিয়ায়। একটি আমের ওজনই হয়েছে ৪ কেজি ২৫০ গ্রাম। বিশ্বের সবথেকে ভারী আম হিসেবে যা গিনেস বুকেও নাম তুলে ফেলেছে।

বিরাট সাইজের এই আম ফলানোর নেপথ্যে রয়েছেন দুই কৃষক জার্মান অরল্যান্ডো নোভোয়া এবং রেইনা মারিয়া মারোকুন। কলম্বিয়ার গুয়াইয়াতার একটি বাগানে এই আম ফলিয়েছেন তারা। এর আগে ২০০৯ সালে বিশ্বের সবথেকে ভারী আমের খোঁজ মিলেছিল ফিলিপিন্সে। সেই আমটির ওজন ছিল ৩ কেজি ৪৩৫ গ্রাম। নতুন রেকর্ড তৈরি করার পর দুই কৃষকের মধ্যে অন্যতম জার্মান বলেন, আমরা গোটা বিশ্বের কাছে প্রমাণ করতে চেয়েছিলাম যে কলম্বিয়ার মানুষ সহজ, সরল হলেও পরিশ্রমী এবং তারা ভালবাসা দিয়ে দারুণ ফল উৎপাদন করতে পারেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর ওয়েবসাইটে জানানো হয়েছে, ইন্টারনেটে বিশ্বের সবথেকে ভারী আম নিয়ে খোঁজ করার পর নিজেদের বাগানের আমটি ওজন করেন জার্মানের কন্যা। এর পর সেটি ওজন করে নিশ্চিত হওয়ার পরই বিশ্ব রেকর্ডের স্বীকৃতির জন্য আবেদন জানানো হয়। বিশ্ব রেকর্ডের আনন্দ উদযাপনে জার্মান এবং তার পরিবার একসঙ্গে গোটা আমটি কেটে খেয়ে উদযাপন করেন। জার্মানের দাবি, শুধু ওজন নয়, রসালো আমটির স্বাদও ছিল মনে রাখার মতো। সূত্র: নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারী আম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ