Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ইতালি ফেভারিট নয় : মানচিনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৭:১৮ পিএম

ইউরো কাপে ছুটছে ইতালির জয়রথ। প্রতিযোগিতার প্রথম দল হিসেবে গ্রুপে পরপর দু’ম্যাচ জিতে শেষ ষোলর টিকিট কেটে নিয়েছে রবের্তো মানচিনির দল। বুধবার রাতে সুইজ়ারল্যান্ডকে ৩-০ গোলে জয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ অপরাজিত ইতালি। তারপরও মানচিনি নিজের দল নিয়ে উচ্ছ্বসিত হতে নারাজ। তার মতে, গত কয়েক বছরে অনেক উন্নতি করেছে ইতালি। তা সত্বেও, এ বার ইউরো কাপ জয়ের দৌড়ে ফেভারিট ফ্রান্স, পর্তুগাল, বেলজিয়াম এগিয়ে রয়েছে তার দলের চেয়ে।

ইতালি দল এই মুহূর্তে দারুণ ছন্দে রয়েছে। বুধবার সুইজ়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করেন ম্যানুয়েল লোকাতেল্লি। অপর গোলদাতা চিরো ইমমোবিলে। প্রথম ম্যাচে তুরস্ককেও ৩-০ হারিয়েছিল দলটি। যদিও মানচিনি উল্লসিত হতে নারাজ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফ্রান্স, পর্তুগাল এবং বেলজিয়াম-এই তিন দল ইউরোতে দারুণ খেলছে। ওরা আমাদের চেয়ে শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে রয়েছে। এই তিন দলের মধ্যে প্রথম দল বিশ্বচ্যাম্পিয়ন। দ্বিতীয় দলটি ইউরোপের চ্যাম্পিয়ন। আর তৃতীয় দলটি ফিফা র‌্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর দল। এই তিন দলই দীর্ঘদিনের প্রচেষ্টায় গড়ে উঠেছে। আমাদের চেয়েও বেশি সময় ধরে খেলার উৎকর্ষ বাড়িয়েছে ওরা। তবে ফুটবলে কখন কী হয়, কে বলতে পারেন!’

মানচিনি আরও বলেন, ‘এখনও অনেক উন্নতি করতে হবে। এই ইতালি দলে এমন কিছু ফুটবলার রয়েছে, যারা ক্লাব পর্যায়ে কখনও ইউরোপীয় কাপে (চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপা কাপ) খেলেনি। তাদের আরও উন্নতি করতে হবে।’

‘এ’ গ্রুপে এখনও একটি ম্যাচ বাকি রয়েছে ইতালির। রোববার রোমে সেই ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে খেলবেন মানচিনির দল। গ্যারেথ বেলদের বিরুদ্ধে সেই ম্যাচে যদি ইমমোবিলেরা হেরে যান, তা হলে গ্রুপে দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে যাবে ইতালি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন