Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অবৈধ দখল থেকে মুক্ত হল সান্তাহার জংশনের জায়গা

মো. মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) থেকে : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০১ এএম

আদমদীঘিতে সান্তাহার রেলওয়ে জংশনের জায়গা থেকে অবশেষে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। কয়েকবার চেষ্টা করেও জায়গা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা যায়নি।

রেলওয়ে সুত্র জানায়, সান্তাহার রেলওয়ে জংশনের বরাদ্দ জায়গায় ভাড়া বকেয়াসহ নানা অনিয়মের কারণে গত বৃহস্পতিবার অভিযান চালনো হয়। রেলওয়ের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. নুরুজ্জামানের নেতৃত্ব অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী ও সান্তাহার নেসকো কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।
সান্তাহার রেলওয়ে কাচারী অফিসের কানুনগো মহসিন আলী সাংবাদিকদের জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রেলের জায়গায় নির্মাণ করা দোকানের ভাড়া বকেয়াসহ নানা অনিয়মের কারনে আটজন দোকান মালিককে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে দীর্ঘ দিন ভাড়া বকেয়া রাখার অপরাধে শহরের স্টার হোটেলের মালামাল জব্দ করে হোটেলটি রেলওয়ের হেফাজতে নেয়া হয়।
এছাড়া অভিযানে ভাড়া বকেয়া ও লাইসেন্সের নির্ধারিত জায়গার চেয়ে বেশি জায়গা দখল রাখার অপরাধে ১৬টি দোকান সিলগালা করেন ভ্রাম্যমান আদালত। এসব দোকানের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন করা হয়েছে। উচ্ছেদ অভিযানের পর রেলওয়ে পুলিশ পাহারা দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে

২৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন