Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্যক্তিগত কারণে লুকিয়ে ছিলেন আবু ত্ব-হা : দাবি পুলিশের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১০:২৪ পিএম

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্বা-হা মুহাম্মদ আদনান উদ্ধার হওয়ার পর গোয়েন্দা পুলিশের (ডিবি) পক্ষ থেকে দাবি করা হয়েছে, ব্যক্তিগত কারণে গাইবান্ধায় বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন ত্বা-হা। পরে তিনি রংপুরে প্রথম স্ত্রীর বাসায় চলে আসেন। সেখান থেকেই তাকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৮ জুন) বিকেলে রংপুরে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়।
বিকেল ৫টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়। তার আগে বিকাল সাড়ে ৩টার দিকে আবু ত্বা-হাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।
রংপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার মো. আবু মারুফ জানান, নিজের সঙ্গীদের নিয়ে গাইবান্ধায় এক বন্ধুর বাড়িতে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন ওই ইসলামি বক্তা। ব্যক্তিগত কারণে ইসলামি বক্তা আবু ত্ব-হা এতদিন গাইবান্ধা জেলায় এক বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন।
নিজের এক সঙ্গীকে নিয়ে আজ দুপুর সাড়ে ১২টার দিকে তিনি রংপুর শহরের মাস্টার পাড়া এলাকায় নিজ শ্বশুর বাড়িয়ে ফেরেন বলে জানিয়েছেন পুলিশের ওই উর্ধ্বতন কর্মকর্তা।
তিনি আরও জানান, ঘটনা খতিয়ে দেখতে আবু ত্ব-হা'কে বর্তমানে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।
এর আগে, আবু ত্ব-হা মোহাম্মদ আদনান তিনজন সঙ্গীসহ গত ১০ জুন নিখোঁজ হন। সেদিন রংপুর থেকে ঢাকা আসার পথে ঢাকার গাবতলিতে অবস্থানকালে নিজ পরিবারের সঙ্গে শেষবার যোগাযোগ হয় তার। আবু ত্ব-হা নিখোঁজ হওয়ার ঘটনায় তার মা আজেদা বেগম একটি সাধারণ ডায়েরি ফাইল করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ