Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফিলিস্তিনিদের মেয়াদোত্তীর্ণ হতে চলা ১০ লাখ টিকা দিচ্ছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০০ এএম

ফিলিস্তিনিদের ১০ লাখ টিকার ডোজ দেবে ইসরাইল। এক প্রকার নিরুপায় হয়েই ফিলিস্তিনকে মেয়াদ প্রায় শেষ হওয়ার পথে এমন টিকা দিচ্ছে ইহুদিবাদী ইসরাইল। জানা যায়, টিকা গুলো ফাইজার-বায়োএনটেকের।
ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, ফিলিস্তিনের প্রশাসনের সঙ্গে করোনা ভ্যাকসিন নিয়ে একটি চুক্তি সই করেছে ইসরাইল। চুক্তি অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ হতে চলা ফাইজারের ১০ লাখ টিকার ডোজ দেয়া হবে ফিলিস্তিনকে।
বিবৃতিতে বেনেট আরও বলেন, ‘এর বিনিময়ে ফিলিস্তিনকে ফাইজারের যে ১০ লাখ ডোজ টিকা দেওয়ার কথা আছে, সেগুলো ইসরাইলে এসে যাবে। চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরের দিকে ইসরাইলে আসাবে ফাইজারের টিকাগুলো।’
বিশ্লেষকরা জানিয়েছেন, ইসরাইলের প্রায় ৫৫ শতাংশ নাগরিকই (প্রায় ৫০ লাখ) করোনা টিকার দু’টি ডোজ নিয়ে ফেলেছেন। বাকিদের প্রথম ডোজ নেয়া হয়ে গেছে। ফলে আপাতত উদ্বৃত্ত ও মেয়াদ উত্তীর্ণ হতে চলা টিকা কোনো কাজেই লাগাতে পারছে না ইসরাইল। আর সেই টিকাগুলো ফাইজারের মধ্যস্থতায় ফিলিস্তিনকে গছিয়ে দিচ্ছে বর্বর ইসরাইল। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ