Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

স্কটল্যান্ডে হোঁচট ইংল্যান্ডের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ২:০৬ এএম | আপডেট : ৭:২৬ এএম, ১৯ জুন, ২০২১

ইউরো চ্যাম্পিয়নশিপে স্কটলান্ডে হোঁচট খেল ইংল্যান্ড।লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১ টায় শুরু হওয়া ম্যাচে স্বাগতিকরা গোলশূণ্য ড্র করেছে স্কটিশদের বিপক্ষে। ‘ডি’ গ্রুপের এই ম্যাচ জিতলেই নিশ্চিত নকআউট- এমন সমীকরণের ম্যাচে নিজেদের নামের সঙ্গে সুবিচার করে খেলতে পারেনি। উল্টো নজরকাড়া পারফরম্যান্স দেখিয়ে গ্যারেথ সাউথগেটের দলকে রুখে দিয়ে মূল্যবান এক পয়েন্ট তুলে নিলো স্কটল্যান্ড।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে ইংল্যান্ড এগিয়ে থাকলেও গোলের প্রথম সুযোগটা পায় স্কটল্যান্ড। ৪ মিনিটে স্টেফেন ও’ডনেলের কাটব্যাক থেকে পাওয়া বলে ১০ গজ দূর থেকে চে অ্যাডামস শট নিলে তা প্রতিহত করেন ডিফেন্ডার জন স্টোন্স। পাল্টা আক্রমণ থেকে ১১ মিনিটে এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড। কিন্তু দুর্ভাগ্য ক্রসবার বাধা হয়ে দাঁড়ালের গোলের দেখা পায়নি তারা। ম্যাসন মাউন্টের কর্নারে ছোট বক্সের মধ্য থেকে  অনেকটা লাফিয়ে ওঠে স্টোন্স হেড নিলে বল লাগে পোস্টে। ২৯ মিনিটে ডান দিক থেকে রিস জেমসের ক্রসে দৌড়ে গিয়ে ডাইভিং হেডে চেষ্টা করেন হ্যারি কেইন, কিন্তু বল লক্ষ্যভ্রষ্ট হয়।

পরের মিনিটে দারুণ এক সেভে ইংল্যান্ডকে রক্ষা করেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। কাছ থেকে ও’ডনেলের ভলি ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে ফেরান এভারটনের এই গোলরক্ষক। ৪৮ মিনিটে লক্ষ্যে একমাত্র শটটি নিতে পারে ইংল্যান্ড। মাউন্টের প্রচেষ্টা ফেরান স্কটিশ গোলরক্ষক ডেভিড মার্শাল। ৫৫ মিনিটে ভালো পজিশনে বল পেয়ে উড়িয়ে মারেন জেমস।

৬৩ মিনিটে আরেক দফা বেঁচে যায় ইংল্যান্ড। এসময় ডি-বক্সের ভেতর থেকে লিনডনের শট গোললাইন থেকে ফেরান জেমস। ম্যাচের বাকি সময় গোলহীন কাটলে অমিমাংসিতভাবেই শেষ হয় খেলা।

‘ডি’ গ্রুপে দুই ম্যাচ শেষে একটি করে জয় ও ড্রতে ৪ পয়েন্ট পেয়ে তালিকায় শীর্ষে আছে চেক প্রজাতন্ত্র। সমান ম্যাচে  পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের অবস্থান দুইয়ে এবং ১ পয়েন্ট করে নিয়ে ক্রোয়েশিয়া তিন ও স্কটল্যান্ড চারে আছে।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আগামী মঙ্গলবার চেক প্রজাতন্ত্রের  মুখোমুখি হবে ইংরেজরা। একই সময়ে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া।

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন