Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ভারতে সংক্রমণ কমলেও ফের বেড়েছে মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১১:২০ এএম | আপডেট : ১১:২০ এএম, ১৯ জুন, ২০২১

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত ভারতে ফের বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে কমেছে নতুন সংক্রমিত রোগী। এছাড়া প্রায় আড়াই মাস পর ভারতে সক্রিয় রোগীর সংখ্যা নেমে এসেছে প্রায় সাড়ে ৭ লাখের কাছাকাছি।

শনিবার (১৯ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন সংক্রমিত রোগী কমেছে দেড় হাজারের বেশি। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৫৪৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে ৬০ জন বেশি মারা গেছেন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৮৫ হাজার ১৩৭ জন।

এদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে আসার পাশাপাশি ভারতে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। একসময় দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও কমতে কমতে সেই সংখ্যা নেমে এসেছে প্রায় সাড়ে ৭ লাখের ঘরে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে প্রায় ৪৮ হাজার। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৬০ হাজার ১৯ জন।

সূত্র: এএনআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন