Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

চীনের টিকার কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১১:৫২ এএম

দীর্ঘ বিরতির পর আজ শনিবার থেকে বাংলাদেশে চীন সরকারের উপহার দেওয়া ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার সকাল থেকে এই টিকার প্রয়োগ শুরু হয়।

এর আগে শুক্রবার (১৮ জুন) অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন সংবাদমাধ্যমকে বলেন, শনিবার থেকে সিনোফার্মের টিকার প্রয়োগ শুরু হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্যরা, বিদেশগামী বাংলাদেশি কর্মীসহ মেডিকেল, ডেন্টাল ও নার্সিং কলেজের শিক্ষার্থীরা এ টিকা পাবেন।

বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডাইরেক্টর (এমএমসি অ্যান্ড এ এইচ) ও সদস্য সচিব (করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটি) ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, দেশের বিভিন্ন হাসপাতালে চীনের সিনোফার্মের টিকা প্রদানের লক্ষ্যে টিকার মজুতসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আরও জানানো হয়, করোনা ভ্যাকসিনেশনের জন্য নির্ধারিত কেন্দ্রে ইতোমধ্যে যেসব ব্যক্তি নিবন্ধন করেছেন কিন্তু এখন পর্যন্ত কোনও টিকা পাননি, তাদেরকে টিকা দেয়া হবে।

১০ ক্যাটাগরির ব্যক্তিদের চীনের সিনোফার্মের টিকা দেওয়ার জন্য নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনের টিকার কার্যক্রম শুরু
আরও পড়ুন