Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

প্রাইম ব্যাংক পরিচালক মেরিনা ইয়াসমিন চৌধুরীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৩:০৪ পিএম | আপডেট : ১০:২৬ পিএম, ১৯ জুন, ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি প্রাইম ব্যাংক লিমিটেড-এর পরিচালক ও ইস্ট কোস্ট গ্রুপ-এর ভাইস চেয়ারম্যান মিসেস মেরিনা ইয়াসমিন চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। গতকাল শনিবার সকাল ৯টা ১৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।
মরহুমা মেরিনা ইয়াসমিন চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপ ও ফিনলে টি কোম্পানির চেয়ারম্যান এবং বাংলাদেশ জাহাজ মালিক সমিতির সভাপতি, এলপিজি অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলওএবি) প্রেসিডেন্ট বিশিষ্ট শিল্পপতি আজম জে চৌধুরীর সহধর্মিণী ও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরীর মা।
মরহুমার নামাজে জানাজা গতকাল বাদ এশা গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কাদিপুরের হোসেনপুর শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্বামী, দুই পুত্র ও দুই কন্যা, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
জানাজায় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফি আহমদ সলমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, কুলাউড়া পৌরসভার মেয়র প্রিন্সিপাল সিপার উদ্দিন আহমদ, বর্তমান ভাইস চেয়ারম্যান ফজলুল হক সাহেদসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিল্পপতি আজম জে চৌধুরী।
মরহুমা মেরিনা ইয়াসমিন চৌধুরী এর আগে তালিকাভুক্ত কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যবসার পাশাপাশি নানা সমাজসেবামূলক কর্মকান্ডে জড়িত ছিলেন তিনি। বিশেষ করে সুবিধাবঞ্চিত মানুষের কাছে স্বাস্থ্যসেবা ও শিক্ষার আলো পৌঁছে দেয়ার মতো জনহিতকর কাজ করতেন মেরিনা চৌধুরী।
এই গুণী ও শ্রদ্ধাভাজন অভিভাবকের ইন্তেকালে পুরো প্রাইম ব্যাংক পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন প্রাইম ব্যাংক-এর জন্য এক অনুপ্রেরণীয় ব্যক্তিত্ব। তিনি দীর্ঘ সময় সুদূর প্রসারী দিকনির্দেশনার মাধ্যমে প্রাইম ব্যাংকের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। প্রাইম ব্যাংক পরিবার তার রূহের মাগফিররাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।
এদিকে বিশিষ্ট শিল্পপতি আজম জে চৌধুরীর সহধর্মিনী ও প্রাইম ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তানজিল চৌধুরীর মাতা মরহুমা মেরিনা ইয়াসমিন চৌধুরীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি এ এমএম বাহাউদ্দীন। এক শোকবার্তায় আল্লাহর দরবারে মরহুমার রূহের মাগফিরাত ও বেহেশতের উচ্চ মাকাম কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি দোয়া করেন যাতে পরিবার সদস্যরা এই শোক কাটিয়ে ওঠার শক্তি অর্জন করেন। উল্লেখ্য, মরহুমা মেরিনা চৌধুরী দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দিন-এর ছোট মেয়ের শাশুড়ি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেরিনা চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ