Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে করেনায় আরো মৃত্যু ৪, শনাক্ত ১৬৩জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৩:১৩ পিএম

যশোরে গত ২৪ ঘন্টায় করেনায় মারা গেছেন আরো ৪জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬৩ জনের। রোগীর সংখ্যা বৃদ্ধি কারণে সাজেদা ফাউন্ডেশনের সহায়তায় আরো ৪০টি বেড বৃদ্ধি করার কাজ করছে স্বাস্থ্যবিভাগ।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৪২০ জনের নমুনা পরীক্ষা করে ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। এরমধ্যে ২ জন যশোর জেনারেল হসপিটালে করোনা রেড জোনে, অপর দুইজন খুলনা মেডিকেল হসপিটালের করোনা রেড জোনে ভর্তি ছিলেন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি আছে ১২০জন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান বলেন, যশোর জেনারেল হসপিটালে দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি কারণে সাজেদা ফাউন্ডেশনের সহতায় আরো ৪০টি বেড বৃদ্ধি করার প্রস্তুতির কাজ চলছে। যাতে করে করোনা রোগীরা ভালোভাবে চিকিৎসা নিতে পারে।

এদিকে উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন চলছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ। প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ