Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

মহেশপুর সীমান্ত এখন দালাল সিন্ডিকেটের গোল্ডেন গেট! কোন ভাবেই লাগাম টানা যাচেছনা তাদের আবারও ১৯ জন অনুপ্রবেশকারী আটক

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৩:২১ পিএম

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের অপরাধে নারী ও শিশুসহ আবারও ১৯ জনকে আটক করেছে বিজিবি।
শনিবার ভোরে মহেশপুর উপজেলার খোসালপুর ও যাদবপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। খালিশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে মহেশপুর সীমান্ত দিয়ে কিছু বাংলাদেশী ভারত থেকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশে করেছে।
এমন সংবাদের ভিত্তিতে ভোরে খোসালপুর সীমান্তের সলেমানপুর গ্রাম থেকে ৪ পুরুষ, ৫ জন নারী ও ৭ শিশুকে আটক করে।
অপরদিকে সকাল ১১ টার দিকে যাদবপুর সীমান্তের বেতবাড়িয়া গ্রামের মাঠ থেকে আটক করা হয় ৩ জনকে। আটককৃতদের বাড়ি বাগেরহাটের মোড়লগঞ্জ, খুলনা সদর ও বাটিয়াঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করে মহেশপুর থানায় তাদের সোপর্দ করা হয়েছে।
সীমান্ত এলাকার বিভিন্ন স্তরের মানুষ এবং জন প্রতিনিধিদের সাথে কথা বলে জানা যায় সীমান্তের এপার ওপার মিলে যে সিন্ডিকেট আছে ধরা ছোয়ার বাইরে থেকে তারাই সব নিয়ন্ত্রন করে এবং মহেশপুর সীমান্তকেই তাদের কাছে সহজ এবং সুবিধা মনে হওয়ায় এ সীমান্ত দিয়েই মানুষ পাচার হচ্ছে বেশী! করোনা ভাইরাসের ভারতীয় ধরন তারা কত জন বহন করে আসছে এবং কত জেলার মানুষের মধ্যে তা ছড়াচ্ছে ্তার কোন হিসেব পাওয়া না গেলেও মানুষের মধ্যে অনেকটা আতংক বিরাজ করছে !তাদেও অনেকের দাবী এখনই যদি সীমান্তের সিন্ডিকেটের লাগাম শক্তহাতে টেনে ধরে অবৈধ অুনপ্রবেশ বন্ধ না করা যায় তবে সীমান্ত এলাকার জেলা গুলিতে করোনা মহামারী রুপ নিতে পারে !
এ দিকে বিজিবির সহকারী পরিচালক জানান সীমান্তে আগের চেয়ে নজরদারি অনেক কঠোর করা হয়েছে লোকবল কম এবং সীমান্তের অনেক এলাকায় কাটাতারের বেড়া না থাকায় ফাক ফোকর দিয়ে রাতের আধারে ঢুকে পড়লেও তাদের বেশীর ভাগই আমামাদেও সদস্যদের হাতে আটক হচেছ !



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

৩১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ