Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টস হেরে ব্যাটিংয়ে ভারত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৪:৫১ পিএম

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন ভেসে যায় বৃষ্টিতে। হয়নি টসও। অবশেষে মাঠে গড়াচ্ছে খেলা। দ্বিতীয় দিন টস জিতে ফিল্ডিং নিয়েছে নিউ জিল্যান্ড। টস হেরে ব্যাট করছে বিরাট কোহলির দল।

শনিবার (১৯ জুন) সাউদাম্পটনের দ্য রোজ বোল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় টস। এর আগে বৃহস্পতিবার থেকে অঝোরে ঝরা বৃষ্টিতে ভেসে গেলো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিন। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে হয়নি টসও।

গতকাল শুক্রবার স্থানীয় সময় ২টা ৪৫ মিনিটে প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। তবে দুশ্চিন্তার কিছু নেই ভক্তদের; বৈরী আবহাওয়ার কথা বিবেচনা করে রাখা হয়েছে রিজার্ভ ডে। ষষ্ঠ দিন খেলা হবে প্রথম দিনের খেলা পরিত্যাক্ত হওয়াতে।

ম্যাচ শুরুর আগের দিনই ফাইনালের একাদশ ঘোষণা করে ভারত। বিরাট কোহলি পাঁচ বোলারকে নিয়ে দল সাজিয়েছেন। দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন তো আছেনই। একাদশে অন্য তিন বোলার ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও যশপ্রীত বুমরা। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে দেখা যাবে শুভমান গিলকে।

এদিকে চার জেনুইন পেসার নিয়ে দল সাজিয়েছে নিউ জিল্যান্ড। সঙ্গে আছে একজন মিডিয়াম পেসার। অর্থ্যাৎ পাঁচ পেসার নিয়ে সাউদাম্পটনে আগুন ঝরাবেন কিউইরা।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও যশপ্রীত বুমরা।

নিউ জিল্যান্ড একাদাশ: টম ল্যাথাম, ডে ভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং (ডাব্লু), কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নীল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ
আরও পড়ুন