Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

বগুড়ায় ৬০ কেজি গাঁজা সহ ৪ মাদক ডিলার আটক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৭:৫০ পিএম

বগুড়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ চার গাঁজা ডিলারকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃতরা হলেন কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার হিরারকুটি গ্রামের হাসান আলীর ছেলে হাবিবুর রহমান (৩৪), ধনী পাগলা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে ইলিয়াসুর রহমান (৪০), দক্ষিণ ওয়াবদাহ গ্রামের মৃত মিছুরুদ্দীন মন্ডলের ছেলে নুরনবী মিয়া (৪৭) ও শিংগিলভিটি গ্রামের আহাতাব আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩০)।

শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৪ টার দিকে র‍্যাব-১২ ক্যাম্প বগুড়া শহরের তিনমাথায় সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে চেকপোস্ট বসিয়ে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-৬৯৬৯) থেকে ৬০ কেজি গাঁজাসহ তাদের গ্রেফতার করে। র‍্যাব জানিয়েছে জব্দ হওয়া গাঁজার আনুমানিক মূল্য ২১ লক্ষ টাকা।

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প তাদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে ট্রাকের মাধ্যমে অভিনব কায়দায় কুড়িগ্রাম থেকে শহরে বড় মাদকের চালান আসবে। সংবাদটির উপর ভিত্তি করে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার (লেফটেন্যান্ট কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন তার একটি টিম সহ শুক্রবার দিবাগত রাত ১২ টা থেকে শহরের তিন মাথা এলাকায় বিশেষ কায়দায় চেকপোষ্ট বসিয়ে অভিযান শুরু করে। একপর্যায়ে দিবাগত রাত আনুমানিক সাড়ে ৪ টার সময় প্রচন্ড বৃষ্টির মধ্যে মাদকবাহী ট্রাকটি র‌্যাবের হাতে আটক হয়।

ওই সময় ট্রাকে থাকা চার মাদক ডিলারকে মোট ৬০ কেজি গাঁজা, ব্যবহৃত ট্রাক(ঢাকা মেট্রো-ট-২০-৬৯৬৯) ও নগদ ১৩ হাজার ৯ শত টাকাসহ গ্রেফতার করা হয়।

র‍্যাবের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে দীর্ঘদিন ধরে তারা সেন্ট্রাল ডিলার হিসেবে গাঁজার বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার (লেফটেন্যান্ট কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন জানান, গ্রেফতার হওয়া সবাই পেশাদার মাদক কারবারী। তাদের বিরুদ্ধে সদর থানায় প্রচলিত মাদকদ্রব্য আইনে মামলা করে বগুড়া সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ