Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

হাসপাতাল থেকে ফিরোজার উদ্দেশ্যে খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৮:১৫ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেড় মাসের বেশি সময় হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেওয়ার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় নেওয়া হচ্ছে। শনিবার (১৯ জুন) রাত ৮টা..... পর রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসার উদ্দেশ্যে রওয়ানা হন তিনি।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল এ তথ্য জানান।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর খালেদা জিয়া গত ২৭ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রায় চার সপ্তাহ পর করোনা থেকে সেরে উঠলেও কোভিড পরবর্তী নানা জটিলতা দেখা দেয় তার। এই পরিস্থিতিতে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে মে মাসের প্রথম সপ্তাহে তার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করেন। আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে ৯ মে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আইন অনুযায়ী খালেদা জিয়াকে বিদেশে যেতে সরকার অনুমতি দেবে না। এর প্রতিক্রিয়ায় বিএনপির তরফে বলা হয়, রাজনৈতিক প্রতিহিংসার জন্য সরকার খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না।

সর্বশেষ গত বৃহস্পতিবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে গণমাধ্যমে কথা বলেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। করোনা–পরবর্তী নানা জটিলতা ও পুরনো রোগে খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ বলে জানিয়েছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন