Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেই কর্মকর্তাকে ৫৪ ধারায় কারাগারে প্রেরণ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৮:৩৩ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) ডিপার্টমেন্টের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে।

শনিবার বিকেল ৫টার দিকে তাকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে, তাকে একই দিন দুপুর আড়াইটার দিকে কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের শাহজিরহাট সংলগ্ন এলাকা থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে তাকে কবিরহাট থানার পুলিশ আটক করে।

কবিরহাট থানার ওসি টমাস বড়ুয়া জানান, নোবিপ্রবির কর্মকর্তা সম্রাটকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।

উল্লেখ্য, গত ১৭ জুন রাত ১২টা ৮মিনিটের দিকে সম্রাট তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কুরুচিপূর্ণ মন্তব্য করে। এ ঘটনার প্রতিবাদে নোয়াখালী জেলার সর্বত্র প্রতিবাদেও ঝড় উঠে এবং সম্রাটকে গ্রেফতারের আহ্বান জানান আ’লীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

এর আগে, গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মকর্তা জিয়াউর রহমান সম্রাটের বিরুদ্ধে কবিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন কবিরহাট উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.নজরুল ইসলাম (৪৮)।

অভিযোগটিতে বিবাদী করা হয়েছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস ডিপার্টমেন্টের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটকে (৩৫)। সে কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তমপুর লামছি গ্রামের ইউছুফ ভূঁইয়ার ছেলে।

এ বিষয়ে জানতে জিয়াউর রহমান সম্রাটের ফোনে শুক্রবার রাত ১০টার দিকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে বৃহস্পতিবার রাত ৯টা ১৬ মিনিটের দিকে সম্রাট তার ফেইসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে লিখেন, প্রিয় নোয়াখালীবাসী, গতকাল রাতে আমার ফেইসবুক আইডি হ্যাক করে মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে আপত্তিকর একটা পোস্ট দেয়া হয়। পরে আইডি পুনরুদ্ধার করে আমি পোস্টটা ডিলিট করি। এমন অনাকাঙ্ক্ষিত বিষয়ে আমি বিব্রতবোধ করছি,সাথে দুঃখ ও প্রকাশ করছি। আমি মুজিব আদর্শের সৈনিক, নিজের থেকে পোস্ট দিলে আমি ডিলিট করতাম না। সবাই আমার জন্য দোয়া করবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।



 

Show all comments
  • প্রবাসী-একজন ১৯ জুন, ২০২১, ১০:১২ পিএম says : 0
    ফেইসবুক আইডি হ্যাক করে কুরুচিপূর্ণ মন্তব্য করার অজুহাত প্রায়ই দেখা যাচ্ছে; প্রকৃতপক্ষে কোনটা হ্যাক, আর কোনটা আসল পোস্ট, তা বোঝা মুশকিল। ফেইসবুক হচ্ছে একটা ঝুঁকিপূর্ণ সামাজিক মাধ্যম; তাই কুরুচিপূর্ণ মন্তব্য যার একাউন্ট থেকে হয়, তারই নাকানি-চুবানি খেতে হয়। আমি যেদেশে থাকি, সে দেশের মন্ত্রী-তন্ত্রীদের চামড়া অনেক পুরু, তাই ফেইসবুকের পোস্টিং নিয়ে ওরা মাথা ঘামায় না; এখানে মন্ত্রীদেরকে গালি দিলে জেলে যাবার কোনো ভয় নেই; এমনকি জনসভায় কোনো মন্ত্রীর বক্তব্যের বিরোধিতা কিংবা উপহাস করে উচ্চঃস্বরে "বু :" বললেও পুলিশ আপনাকে কিছু করবে না। এরকম দেশে থাকলেও ফেইসবুকে আমার কোনো এক্যাউন্ট নেই, কেননা ফেইসবুককে আমি একটা ফালতু জিনিস মনে করি।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ১৯ জুন, ২০২১, ১১:৩৮ পিএম says : 0
    জনগন সংসদীয় পদ্ধতি করে আজ দিশে হারা ,আমলাদের অত্যাচাররে মুখ খুলতে পারছেনা।যে পযন্ত এই সংসদীয় পদ্ধতি বাতিল না হবে ।শিক্ষক মাওলানা মৌলভী বলেন বিশেষজ্ঞরা বিজ্ঞানীরা উচ্চ উচ্চ শিক্ষার অধিকারীরা সম্মানিত বেকতিগন কেউ সম্মান পাবেন না।যখন রাষ্ট্র পতি পদ্ধতি ছিল তখন আপনাদের মানসম্মান ইজ্জত ছিল,এখন সংসদীয় পদ্ধতির দলীয় আমলাদের কাছে আপনারা লাঞ্ছিত। যদি এই গুলি ফিরে পেতে চান,আবার সংবিধান বদলি করুন এবং রাষ্ট্র পতি পদ্ধতি চালু করুন,অন্যথায় সামনে আরো বিপদ হবে,এক দিকে আপনাদের মানসম্মান ইজ্জত অন্য দিকে আপনাদের ছেলে মেয়েদের পড়া লেখা ,সব কিছু থেকেই বঞ্চিত,
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২০ জুন, ২০২১, ২:৩৩ এএম says : 0
    ভি পি থাকলে গ্রেপ্তার করতে পারতেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ