Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ফরিদপুরে করোনায় ২৪ ঘন্টায় ছয়জনের মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৮:৫২ পিএম

করোনা সনাক্ত হয়ে ফরিদপুরে ২৪ ঘন্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। ওই রোগীরা ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইতে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুবরণকারী ওই রোগীদের মধ্যে পাঁচজন ফরিদপুরের এবং একজন রাজবাড়ীর। এটিই ফরিদপুরে একদিনে সর্বোচ্চ মৃত্যু। করোনায় একদিনে এত মৃত্যুর ঘটনা আগে দেখেনি ফরিদপুরবাসী।

গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭৯জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৯ দশমিক ৪৭।

মৃত্যুবরণকারী ফরিদপুরের ব্যক্তিদের মধ্যে দুই নারী ও তিন পুরুষ রয়েছেন। এরা হলেন নগরকান্দার কাইচাইল ইউনিয়নের আয়নাল কাজীর স্ত্রী জ্যোৎস্না বেগম (৪৫), একই উপজেলার দর পুরপাড়া গ্রামের আলাউদ্দিনের স্ত্রী শিরিয়া বেগম (৬৫)। তিনি পুরুষ হলেন বোয়ালমারী উপজেলার আজিজ মোল্লার ছেলে আবুল হোসেন (৭০), ফরিদপুর শহরের ওয়ারলেসপাড়া মহল্লার ওমেদুর রহমানের ছেলে ফজলুর রহমান (৪৮) এবং শহরের ভাটিল²ীপুর মহল্লার কাশেম শেখের ছেলে আজিজুর শেখ (৪২)।

মৃত অপরজন হলেন রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাত্তার মিয়ার ছেলে আক্তার (৩৫)।

সর্বশেষ মৃত ছয়জনকে নিয়ে ফরিদপুরে এ পর্যন্ত ফরিদপুরে এ পর্যন্ত মারা গেছেন ১৯৯জন। এর মধ্যে ফরিদপুরের বাসিন্দা ৭৬জন।

ফরিদপুর করোনা নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে ফরিদপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৯ দশমিক ৪৭। এ নিয়ে ফরিদপুরে মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৪০৭ জনের।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান জানান, করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা সনাক্ত হয়ে আরও ২১ জন রোগী ভর্তি হয়েছেন। তিনি বলেন আজ শনিবার এ হাসপাতালে করোনা সনাক্ত ১২৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ১৪ জন আইসিইউতে এবং ১১৩জন করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বলেন, পুরোপুরি প্রশাসনিক লক ডাউন ছাড়া দ্রুত অবনতিশীল পরিস্থিতি সামাল দেওয়া যাবে না। তিনি বলেন এর জন্য সকলের সহযোগিতা, সদিচ্ছা ও আন্তরিকতা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ