Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তিনদিন পিছিয়ে চার ভেন্যুতে বিপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০০ এএম

জাতীয় দলের ক্যাম্প, ঈদুল ফিতরের ছুটি ও বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচ খেলতে জামাল ভূঁইয়ারা কাতারের দোহায় অবস্থান করায় ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের খেলা ১২ মে থেকে বন্ধ রয়েছে। পূর্ব ঘোষিত দিনক্ষণ অনুযায়ী এই লিগ ফের শুরু হওয়ার কথা ছিল আগামী মঙ্গলবার থেকে। কিন্তু জাতীয় দলের ফুটবলাররা কাতার থেকে দেশে ফিরে তিনদিন সেলফ কোয়ারেন্টিনে থাকায় তিনদিন পিছিয়ে প্রায় দেড় মাস পর লিগ শুরু হচ্ছে ২৫ জুন থেকে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি গতকাল এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেয়।

বিপিএলের এবারের আসরের রেলিগেশন জোনের ক্লাবগুলোর দাবি উপেক্ষা করে গত ৩০ এপ্রিল লিগের দ্বিতীয় পর্বের খেলা শুরু করেছিল বাফুফে। এবার কয়েকটি ক্লাবের জাতীয় ফুটবলারদের জন্য ৩ দিন পেছাতে বাধ্য হলো তারা।

লিগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২৫ জুন থেকে দেশের চার ভেন্যুতে অনুষ্ঠিত হবে খেলা। উত্তর বারিধারা ক্লাবতাদের ভেন্যু টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের ব্যাপারে আজকালের মধ্যে নিশ্চয়তা দেবে বাফুফেকে। অন্যদিকে আরামবাগ ক্রীড়া সংঘের মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেঃ মতিউর রহমান স্টেডিয়াম, বসুন্ধরা কিংস ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামের ভেন্যু প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে লিগ কমিটি।

করোনাভাইরাসের কারণে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের চার রাউন্ডের সব ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখন করোনা মহামারির প্রকোপ বাড়লেও লিগ কমিটি ঢাকার বাইরে খেলা নিচ্ছে। করোনার চোখ রাঙানি থাকলেও আবহাওয়ার জন্য ক্লাবগুলো মেনে নিয়েছে লিগ কমিটির সিদ্ধান্ত। এ প্রসঙ্গে চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার ও জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আরমান আজিজ বলেন, ‘ইতোমধ্যে বৃষ্টির দিন শুরু হয়েছে। বৃষ্টির মধ্যে এক ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনেকগুলো ম্যাচ আয়োজন সম্ভব না। তাই ক্লাবগুলো ঢাকার কাছাকাছি ভেন্যুগুলোতে গিয়ে খেলতে রাজি হয়েছে।’ বিপিএলের ১৬ তম রাউন্ড ইতোমধ্যে শেষ হয়েছে। কিন্তু ক্লাবগুলো তাদের অংশগ্রহণ ফি পেয়েছে মাত্র ৩ লাখ করে। কাল লিগ কমিটির ভার্চুয়াল সভায় আরামবাগ ক্রীড়া সংঘ তাদের অংশগ্রহণ ফি দিতে বাফুফের কাছে জোর দাবি জানিয়েছে। তাদের দাবির মুখে পড়ে বরাবরের মতো লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী আশ্বাস দিয়েছেন দ্রুততম সময়ের মধ্যে ক্লাবগুলোর অংশগ্রহণ ফি মিটিয়ে দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৩ জুলাই, ২০২১
২৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ