Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ঝুঁকিতে পুলিশ-সাংবাদিকরা

পরীমনির করোনার উপসর্গ পরীমনিকে জিজ্ঞাসাবাদকারী কর্মকর্তা ডিবির জয়েন্ট কমিশনার হারুনের জ্বর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০২ এএম

চিত্রনায়িকা পরীমনি গত দু’দিন ধরে জ্বরে ভুগছেন। সেই সাথে শুক্রবার ও শনিবার একাধিকবার তার শ্বাসকষ্ট হয়েছে। জ্বর আর শ্বাসকষ্টকে করোনার উপসর্গ হিসেবে চিহ্নিত করে থাকেন চিকিৎসকরা। এ খবর প্রকার হওয়ায় আতঙ্ক বিরাজ করছে গত কয়েকদিন পরীমনির সংবাদ সংগ্রহকারী সাংবাদকর্মী, চিত্রগ্রাহক ও দায়িত্বপালনকারী পুলিশ কর্মকর্তা এবং তাদের পরিবারের মধ্যে। পরীমনি ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণ ও হত্যা চেষ্টার অভিযোগ তুলে সম্প্রতি আলোচনার ঝড় তুলেন। এ ঘটনায় এরই মধ্যে তিনি মামলা দায়ের করেছেন। গত কয়েকদিনে একাধিকবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন। যেতে হয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েও। এ পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। পরীমনির ঘনিষ্ঠজনরাই তার অসুস্থ হওয়ার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, পরীমনি ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলার আসামি গ্রেফতার এবং তাকে ডিবিতে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশ কর্মকর্তারা। এদের মধ্যে ডিবির জয়েন্ট কমিশনার হারুন উর রশীদ গত দু’দিন ধরে জ্বর ও ঠাণ্ডাজনিত সমস্যায় চিকিৎসা নিচ্ছেন। ধারণা করা হচ্ছে খুব কাছাকাছি থেকে পরীমনির সাথে কথা বলা এবং অন্যান্য আসামিদের গ্রেফতার অভিযানে লোকজনের সাথে মেলামেশায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, পরীমনির জ্বর আর শ্বাসকষ্ট উপসর্গ দেখা দেয়ায় গ্রেফতার অভিযান এবং মামলার তদন্তের প্রয়োজনে যেসব কর্মকর্তারা কথা বলেছেন তাদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তাদের পরিবারের সদস্যরা বিষয়টি নিয়ে চিন্তিত বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন। পরীমনির সংবাদ সম্মেলন ও ডিবিতে সংবাদ সংগ্রহ করেছেন, এমন একটি টিভির একজন সংবাদকর্মী গতকাল জানান, পরীমনি ও ডিবির জয়েন্ট কমিশনার হারুনের জ্বর আর শ্বাসকষ্ট হয়েছে, খবরটি জানার পর থেকে মানসিক চাপের মধ্যে রয়েছি। অনেক সহকর্মী ও তাদের পরিবার এ নিয়ে মানসিক চাপের মধ্যে রয়েছেন। কারণ আমাদের মধ্যে অনেকেই স্বাস্থ্যনীতি মেনে সংবাদ সংগ্রহ করেনি।

চিকিৎসকদের মতে, জ্বর ও শ্বাসকষ্টকে প্রাথমিকভাবে করোনার অন্যতম উপসর্গ ধরা হলেও রোগী যে ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তা নিশ্চিতভাবে বলা যাবে না। কোভিড টেস্ট ছাড়া কোনোভাবেই নিশ্চিত হওয়া যাবে না যে ভুক্তভোগী করোনাভাইরাসে আক্রান্ত। এদিকে গত ১৫ জুন ডিবি কার্যালয়ে পরীমনিকে ডাকা হলে সেই সংবাদ সংগ্রহে গিয়েছিলেন গণমাধ্যমকর্মীরা। এমন পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক মিজান মালিক। তিনি বলেন, জ্বর কিংবা শ্বাসকষ্ট করোনার লক্ষণ নয়, সঙ্গে আরও কিছু থাকে। করোনাকালীন সংবাদ সংগ্রহে গিয়ে অবশ্যই ঝুঁকির বিষয়টি গণমাধ্যমকর্মীদের মাথায় রাখতে হবে। মাস্ক পড়তে হবে, যথাযথভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করতে হবে। ভুলে গেলে হবে না যেÑ সামান্য অবহেলায় তিনি শুধু নিজেকে নয়, তার পরিবার, স্বজন এমনকি সহকর্মীদেরও ঝুঁকিতে ফেলে দিচ্ছেন।

সম্প্রতি বোট ক্লাবে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তোলার পর পরীমনিকে নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এর মধ্যেই গত বুধবার পরীমনির বিরুদ্ধে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ ওঠে। এর আগে, গত রোববার ১৩ জুন রাতে নিজের ফেসবুক পেজে নিজেকে ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ করেন পরীমনি। বিচার চেয়ে আবেদন করেন প্রধানমন্ত্রী বরাবর। পরেরদিন সোমবার সাভার থানায় নির্যাতন ও ধর্ষণচেষ্টার অভিযোগে ঢাকা বোট ক্লাবের এন্টারটেইনমেন্ট অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স সেক্রেটারি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন পরীমনি। এদিনই নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ পাঁচজনকে উত্তরা থেকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মাদক মামলায় নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমি, লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধা।

অমির বিরুদ্ধে আরও এক মামলা : পরীমনিকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। এ নিয়ে অমির বিরুদ্ধে চারটি মামলা করা হলো। অমির বিরুদ্ধে সর্বশেষ মামলাটি করা হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে।

শনিবার দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া বলেন, আবদুল কাদির নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন। গত শুক্রবার মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এই মামলায় অমিসহ পাঁচজনকে আসামি করা হয়েছে।

পরীমনিকাণ্ডে গ্রেফতার ৩ নারী রিমান্ড শেষে কারাগারে : পরীমনিকাণ্ডে গ্রেফতার ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের তিন ‘রক্ষিতাকে’ কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া আসামিরা হলেনÑ লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধার (২৪)। গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল শুনানি শেষে এ আদেশ দেন। একই সঙ্গে রোববার জামিন বিষয়ে শুনানির জন্য দিনধার্য করেন। পুলিশের উপপরিদর্শক মাহমুদুর রহমান বলেন, শনিবার রাজধানীর দক্ষিণখান থানার মামলায় তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক উদয় কুমার মণ্ডল তিন দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করেন। একইসঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মঙ্গলবার ১৫ জুন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি মাদক মামলায় গ্রেফতার, ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির সাতদিন এবং ওই তিন নারীকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।



 

Show all comments
  • Alaudin Alo ২০ জুন, ২০২১, ৩:৪৭ এএম says : 0
    করেনা কালে সবাইকে দুরত্ব বজায় রেখে দায়িত্ব পালন করার অনুরোধ রহিলো
    Total Reply(0) Reply
  • MD Anwar Hossain ২০ জুন, ২০২১, ৩:৪৭ এএম says : 0
    বোট ক্লাবের সেই রাতের ঘটনার সত্য উদঘাটনে যখন পরীমনিকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা একান্ত দরকার, তখন সে নানান কায়দায় চাতুরীর আশ্রয় নিচ্ছে, এটাই হচ্ছে ক্ষমতার বাহাদুরি! উচ্চ লেবেলের কারো সাথে সিক্রেট রিলেশন থাকলে এমনই হয়! এখন আবার পরীমনির যে কভিড পজিটিভ হওয়ার খবর ছড়িয়ে পড়েছে, অনেকেই তা বিশ্বাস না করে এই খবরকে জিজ্ঞাসাবাদ এড়িয়ে চলার কৌশল মনে করছেন!
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২০ জুন, ২০২১, ২:০৬ এএম says : 0
    ভালো করে ছিকিৎসা করে দেখুন এইডস এবং ঘনোরিয়া অবশ্যই আছে।পরবতীর্তে আরো বড় দরনের সমস্যা হতে পারে।
    Total Reply(0) Reply
  • Shuptika Chowdhury ২০ জুন, ২০২১, ৩:৪৯ এএম says : 0
    সব কাহিনী আস্তে আস্তে ফাঁস হচ্ছে। তা পরিমণির মুরিদরা কেমন বোধ করছেন? অনেকেই তো এইকয়দিনে পরিমণি রে বইন ও বানায়ে ফেলছিলো
    Total Reply(0) Reply
  • রেজাউল করিম ২০ জুন, ২০২১, ৩:৪৯ এএম says : 0
    ব্যাবসায়ীকে ফাশিয়ে তার সম্পদ লুট করার চক্রান্ত করার প্রতিবাদে,,,,এবং রাত বিরাতে নষ্টামি করে নারী জাতিকে কলুষিত করার প্রতিবাদে পরিমনীকে দ্রুত গ্রেফতার করার দাবী জানাই,,
    Total Reply(0) Reply
  • Mohammad Shakib ২০ জুন, ২০২১, ৩:৫০ এএম says : 0
    যেই জাতির কাছে একজন আলেমের চেয়ে একটা পতিতার গুরুত্ব বেশি সেই জাতির উপর আল্লাহর গজব আশাটাই স্বাভাবিক!
    Total Reply(0) Reply
  • Mostafizur Rahman ২০ জুন, ২০২১, ৩:৫৩ এএম says : 0
    যাতে কোনো প্রশাসনের লোক,সাংবাদিক ১৪ দিন তার কাছে না যেতে পারে, আর এরমধ্যেই নতুন কিছু নিয়ে আসবে....
    Total Reply(0) Reply
  • Aranno Shovon ২০ জুন, ২০২১, ৩:৫৩ এএম says : 0
    রাতের বিনোদনের সঙ্গী সাথীদের অবস্থা কি হবে সেটা নিয়ে এখন ভাবার সময় এসেছে ....তবে হারুন স্যারের জন্য আমার অনেক কষ্ট হচ্ছে
    Total Reply(0) Reply
  • Sojib ২০ জুন, ২০২১, ৬:৩০ এএম says : 0
    Game is on. Lets see who wins. Her name should be ........... moni, not porimoni.
    Total Reply(0) Reply
  • Arafat ২০ জুন, ২০২১, ৮:১৯ এএম says : 0
    এটা খুবই উদ্বেগের বিষয়
    Total Reply(0) Reply
  • হাবীব ২০ জুন, ২০২১, ৮:১৯ এএম says : 0
    তার ও সংশ্লিষ্ট সকলের সুস্থতা কামনা করছি
    Total Reply(0) Reply
  • MD YEASIN ALI ২০ জুন, ২০২১, ৯:২১ এএম says : 0
    সুস্থতা কামনা করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীমনি

৩০ জুন, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ