Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ব্রাজিলে মৃত্যুর সংখ্যা ৫ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১০:৩৬ এএম

ব্রাজিলে করোনায় মৃত্যুর সংখ্যা পাঁচ লাখ অতিক্রম করেছে। যা বিশ্বে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মুত্যুর সংখ্যা। আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির হাজার হাজার মানুষ প্রেসিডেন্ট জইর বলসোনারোর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ব্রাজিল জুড়ে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসে।

বিক্ষুব্ধরা করোনা মোকাবিলায় ব্যর্থ হওয়ায় প্রশাসনকে দোষারোপ করেন এবং প্রেসিডেন্টের পদত্যাগের দাবি জানান। ব্রাজিলের সরকারি তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৭৮ লাখ তিন হাজার ৭৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং পাঁচ লাখ আটশ জনের মৃত্যু হয়েছে।

শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের পরেই সরকারিভাবে ঘোষিত সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ব্রাজিলে।

গত এক সপ্তাহে ব্রাজিলে প্রতিদিন গড়ে দুই হাজার জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ব্রাজিলের প্রায় ১১ শতাংশ মানুষ পুরোপুরি টিকা নিয়েছেন এবং ২৯ শতাংশ মানুষ প্রথম ডোজ পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ