Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

এক আসরে পাঁচশ রানের রেকর্ড বাবর আজমের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১১:২৯ এএম

তারকা ক্রিকেটার বাবর আজম। তিনি ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক রেকর্ড করেছেন। এবার পাকিস্তান সুপার লিগের এক আসরে এতদিন কোন ব্যাটসম্যানের পাচশ রানের রেকর্ড ছিল না। ফর্মের তুঙ্গে থাকা বাবর আজম তা করে দেখালেন এবার। শনিবার রাতে ব্যাট হাতে ২৩ রান করার সুবাদে প্রথম ক্রিকেটার হিসেবে পাচশ রানের মাইলফলক স্পর্শ করেন করাচিং কিংসের এই ব্যাটসম্যান।

আবুধাবিতে চলমান পিএসএলে বাবর আজমের মোট রান এখন ৫০১। এই রেকর্ডের পাশাপাশি নতুন আরও মাইলফলক স্পর্শ করেছেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে স্পর্শ করেছেন দুই হাজার রান।

৫৫ ইনিংসে বাবরের রান ২০১৭। ৬৫ ইনিংসে ১৭৬৩ রান নিয়ে বাবরের পেছনে আছেন কামরান আকমল। চলমান পিএসএলে ১০ ম্যাচে ৭১.৫৭ গড়ে বাবর রান করেছেন ৫০১। যার মধ্যে আছে ছয়টি হাফ সেঞ্চুরি। এক আসরে আগের সর্বোচ্চ রানের রেকর্ডও ছিল বাবরের। গতবার ১১ ইনিংসে বাবর করেছিলেন ৪৭৩ রান।

বাবরের সামনে এবার আরও রান করার সুযোগ। ইতোমধ্যে পিএসএলের প্লে অফ চূড়ান্ত হয়েছে। দলগুলি হলো ইসলামাবাদ ইউনাইটেড, মুলতান সুলতান্স, পেশোয়ার জালমি ও বাবরের করাচি কিংস। ফাইনাল পযন্ত খেলতে পারলে তিনি পাবেন তিনটি ম্যাচ।



 

Show all comments
  • Abdul Goni ২১ জুন, ২০২১, ১২:৪৭ পিএম says : 0
    Best of luck
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন