Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

সন্দীপ রায়ের নতুন ফেলুদা ইন্দ্রনীল সেনগুপ্ত!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০৩ পিএম

সন্দীপ রায়ের নতুন ‘ফেলুদা’ এবার ইন্দ্রনীল সেনগুপ্ত! ইন্দ্রনীল-বরখা বিচ্ছেদের খবরের গুঞ্জনের মধ্যেই এল সুখবর। প্রযোজনা সংস্থা এসভি এফের পক্ষ থেকে সত্যজিৎ শতবর্ষে এক মলাটে ফেলুদা ও শঙ্কুকে নিয়ে ছবি করতে চায়। দুটি আইকনিক চরিত্র এক ছবিতে, যার পরিচালক সত্যজিৎ পুত্র সন্দীপ রায়। সম্প্রতি প্রফেসর শঙ্কুকে নিয়ে ছবি করেছেন সন্দীপ। তাতে শঙ্কুর ভূমিকায় অভিনয় করেছিলেন ধৃতিমান চট্টোপাধ্যায়। মনে করা হচ্ছে, নতুন ছবিতেও শঙ্কুর ভূমিকায় তাঁকেই দেখতে পাওয়া যাবে। প্রশ্ন ছিল কে হবেন ফেলুদা? কারণ, এর আগে সন্দীপ রায় জানিয়েছিলেন, মনের মত ফেলুদা না পেলে তিনি আর ফেলুদাকে নিয়ে ছবি করবেন না। সেই জায়গাটাই ভরাতে এবার ইন্ডাস্ট্রিতে শোনা যাচ্ছে ইন্দ্রনীল সেনগুপ্তের নাম।
ইন্দ্রনীল সু-অভিনেতা। সত্যজিতের বর্ণনায় সুঠাম, মেদহীন, স্মার্ট ফেলুদার সঙ্গে তাঁকে মানায়ও। এর আগেও দু-একজন পরিচালক যে ইন্দ্রনীলকে ফেলুদার ভূমিকায় ভাবেননি, এমনটা নয়। টলিউডের এক বিখ্যাত পরিচালক তাঁর ফেলুদা ওয়েব সিরিজের কাস্টিংয়ের সময়ে ইন্দ্রনীলের কথাও ভাবেন। পরবর্তীকালে তিনি অন্য এক ফিটনেস ফ্রিককে ফেলুদা নির্বাচন করেন, একথা ভেবে যে ইন্দ্রনীলের বাংলা বলাটা তত সড়গড় নয়।

সন্দীপ রায়ের ভাবনায় ইন্দ্রনীল সেনগুপ্ত অবশ্য অনেক আগেই ছিলেন। আবীর চট্টোপাধ্যায়ের সঙ্গে যখন ‘ফেলুদা’ ফ্র্যাঞ্চাইজির চুক্তি শেষ হয়ে যায়, তখন সন্দীপ রায়ের পছন্দের ফেলুদা হিসাবে ছিলেন ইন্দ্রনীলই।

ইন্দ্রনীল সেনগুপ্ত অবশ্য এর আগেও বাংলার আরেক আইকনিক গোয়েন্দা ‘কিরীটি রায়’-এর ভূমিকায় অভিনয় করেছেন। বাংলার সব প্রথম সারির পরিচালকের ছবিতেও তাঁকে অভিনয় করতে দেখা গেছে। ঋতুপর্ণ ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, বুদ্ধদেব দাশগুপ্ত, অনিরুদ্ধ রায়চৌধুরী, অতনু ঘোষদের ছবিতে অভিনয় করেছেন। এবার ‘ফেলুদা’র ভূমিকায় ইন্দ্রনীলকে পাওয়া যাবে কিনা, তাই নিয়ে মুখে কুলুপ এঁটেছে প্রযোজনা সংস্থা ও অভিনেতা। তবে টলিউডের ভিতরের খবর, ইন্দ্রনীল সেনগুপ্তই হতে চলেছেন পরিচালক সন্দীপ রায়ের নতুন ফেলুদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন