Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

ফরিদপুরে ৩ পৌরসভায় ৭ দিনের লকডাউন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৪:০০ পিএম

ফরিদপুরে করোনা সংক্রমণ ক্রমেই বাড়তে থাকায় ২১ জুন থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছে জেলা প্রশাসন। জেলার ফরিদপুর, বোয়ালমারী ও ভাঙ্গা পৌরসভায় এ লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে। শনিবার (১৯ জুন) রাতে এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ফরিদপুর, ভাঙ্গা ও বোয়ালমারী পৌরসভা এলাকায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। ফরিদপুরের জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধে গঠিত জেলা কমিটির সভাপতি অতুল সরকার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জনানো হয়।
গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনে আগামীকাল ২১ জুন ভোর ৬টা থেকে আগামী ২৭ জুন মধ্য রাত পর্যন্ত ফরিদপুর, ভাঙ্গা ও বোয়ালমারী পৌরসভা এলাকায় লকডাউন কার্যকর থাকবে। এ সময় সব ধরনের কার্যক্রম বন্ধে আট দফা নির্দেশনা দেওয়া হয়েছে। সকলকে লকডাউন ও নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত তিনটি পৌর এলাকায় সব ধরনের যানবাহন প্রবেশ ও বহির্গমন বন্ধ থাকবে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ, ভ্রাম্যমাণ ফাস্ট ফুড, হোটেল, মুদির দোকান, চায়ের দোকান, মিষ্টির দোকান বন্ধ থাকবে। তবে অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান কঠোর স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।
এদিকে, প্রতিদিনই ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ছে রোগীর চাপ। কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ। এই হাসপাতালে আইসিইউর ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।
ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭জন। এর মধ্যে মারা গেছেন ১৯৯ জন। করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করায় লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ