Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী শফি চৌধুরীকে বহিষ্কার করলো বিএনপি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৪:২৩ পিএম

বিএনপি থেকে বহিস্কার হলেন সিলেট-৩ আসন উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও স্বার্থবিরোধী কর্মকান্ডের অভিযোগে এনে দল থেকে বহিষ্কার করা হয় তাকে। শনিবার (১৯ জুন) রাতে বিএনপির দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। বহিস্কৃত শফি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দলীয় দফতরের দায়িত্বে থাকা এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক শফি আহমেদ চৌধুরীকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদ সহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক দল থেকে বহিষ্কার করা হয়েছে।
দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা অমান্য করার পরিপ্রেক্ষিতে গেল ১৫ জুন শফি আহমেদ চৌধুরীকে নোটিশ দেওয়া হয়েছিল কারণ দর্শানোর। এ নোটিশের জবাবে তার বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজনক না হওয়ায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ