Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

যশোরে করোনায় আরো ৬জনের মৃত্যু

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৫:১১ পিএম

যশোরের করোনা পরিস্থিতি ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৩জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬জন। শনাক্তের হার ৩৮ শতাংশ।

ইতোমধ্যে যশোর ২৫০বেড হাসপাতালের ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিট পূর্ণ হয়ে গেছে। বর্তমানে সেখানে ৮৭জন ভর্তি রয়েছেন। আইসোলেশন ওয়ার্ডেও ঠাঁই নেই।

শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন। সেইসাথে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, জুন মাসের শুরু থেকেই যশোরে সংক্রমনের হার উর্ধ্বমুখি। গত ২৪ ঘন্টায় ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ শতাংশ। মারা গেছেন ৬জন।

এর মধ্যে যশোর জেনারেল হাসপাতাল করোনা ডেডিকেটেড ইউনিটে একজন, আইসোলেশন ওয়ার্ডে দুইজন ও শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ডেডিকেটেড ইউনিটে একজন ও ঝিকরগাছা ২জন মারা গেছেন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১২২জন। এর মধ্যে ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে ৮৭জন ও ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ৩৫জন ভর্তি রয়েছেন।

অপরদিকে স্বাস্থ্যসেবা বৃদ্ধি করতে নতুন করে ৪৫শয্যার আরেকটি ওয়ার্ড প্রস্তুত করেছে স্বাস্থ্যবিভাগ। সেইসাথে বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়েও চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে বলে সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ