Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

জার্মানির রাস্তায় ৩৫০ বছরের পুরনো তৈলচিত্র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৫:৫৩ পিএম

রাস্তার পাশে সাড়ে তিনশ' বছরের পুরনো দুটি বিখ্যাত তৈলচিত্র পড়ে থাকতে দেখেন জার্মানির এক পথচারী। গত মাসে জার্মানির বাভারিয়া অঙ্গরাজ্যের উজবুর্গ শহরের একটি মোটরওয়ে সার্ভিস স্টেশনে পরিত্যক্ত অবস্থায় এক ব্যক্তি ওই ছবি দুটি দেখতে পান। সন্দেহ হলে ছবি নিয়েই পুলিশের কাছে হাজির হন তিনি। -বিবিসি

প্রাথমিকভাবে পর্যালোচনায় বেরিয়ে আসে, তৈলচিত্রগুলোর একটি ডাচ শিল্পী স্যামুয়েল ভ্যান হুগস্ট্রেইনের অন্যটি ইতালীয় শিল্পী পেইত্রো বেল্লোত্তির। বারকুই সময়ে নিজেকে চিত্র শিল্পী হিসেবে তুলে ধরেন বেল্লোত্তি। রাস্তার পাশে কীভাবে এলো ১৭ শতকের দুটি বিরল চিত্রকর্ম এ নিয়ে অনেকটা চিন্তায় পড়ে যায় স্থানীয় প্রশাসন। এখনও এই মূল্যবান দুই চিত্রকর্ম নিয়ে মালিকানা দাবি করেনি কেউ।

তৈলচিত্রের একটিতে লাল টুপি পরা এক ছেলের ছবি। আর এটি বিখ্যাত চিত্র শিল্পী স্যামুয়েল ফনের আঁকা। ছবিতে কোন তারিখ উল্লেখ নেই। তিনি ১৬২৭ সালে জন্মগ্রহণ করেন, মারা যান ১৬৭৮ সালে। আর হাস্যোজ্জ্বল দৃষ্টিতে তাকিয়ে থাকা ছবিটি ইতালীয় শিল্পী পেইত্রো বেল্লোত্তির। এই ছবিটি তার নিজেরই বলে ধারণা করা হচ্ছে। ১৬২৫ থেকে ১৭শ-এর সময়কার গুণী শিল্পী তিনি । তৈলচিত্র কর্ম নিয়ে এখনো পরিষ্কার হতে পারেনি পুলিশ। তাইতো চিত্রকর্মগুলোর বিস্তারিত তথ্যে জানতে আদালতের স্মরণাপন্ন হয়েছেন পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ