Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

পর্যটন শিল্পের বিকাশে টোয়াব নেতৃবৃন্দের চাঁদপুর সফর ও মতবিনিময়

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৭:৪০ পিএম | আপডেট : ৯:২৬ পিএম, ২০ জুন, ২০২১
ইলিশের বাড়ি চাঁদপুরে পর্যটন শিল্পের অপার সম্ভাবনার বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) নেতারা । শনিবার (১৯ জুন) রাতে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
 
এর আগে দিনভর টোয়াব সভাপতি রাফিউজ্জামান রাফি ও সহ-সভাপতি শিবলুল আজিম কোরেশীর নেতৃত্বে ৪৫ সদস্যের প্রতিনিধি দল  চাঁদপুর সফর করেন। এ সময় তারা ঐতিহ্যবাহী চাঁদপুর বড়স্টেশন মাছ ঘাট, পদ্মা মেঘনা ও ডাকাতিয়া নদীর মিলনস্থল মোলহেড, মেঘনার চরে জেগে ওঠা 'মিনি কক্সবাজার' এবং ডাকাতিয়া নদী পরিভ্রমণ করবেন ।
 
আইরুমন্স বিডির ম্যানেজিং ডিরেক্টর মোঃ ইউনুস উল্লাহর ব্যবস্থাপনায় এবং চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে টোয়াব নেতৃবৃন্দ রাতে মতবিনিময়ে চাঁদপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন ।
 
চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, নদীমাতৃক জেলা হওয়ায় একটা সময় দেশের বাইরেও চাঁদপুরের গুরুত্ব ছিল। মাঝে কালের পরিক্রমায় কিছুটা জৌলুশ হারিয়েছে। কিন্তু গত কয়েক বছরে চাঁদপুরের সেই হারানো গৌরব ফিরে আসতে শুরু করেছে। চাঁদপুরে পর্যটনের সম্ভাবনা দেখা দিয়েছে। সরকারের পাশাপাশি প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হচ্ছে। ভালো মানের হোটেল এবং অবকাঠামোগত উন্নয়ন এগিয়ে চলছে । 
 
টোয়াব সভাপতি রাফিউজ্জামান রাফি বলেন,  মানসম্মত সেবা দিয়ে চাঁদপুরে পর্যটক আকর্ষণ বাড়াতে হবে। চাঁদপুরের রূপালী ইলিশ এবং তিন নদীর মোহনার প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরতে হবে। এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা বাড়াতে হবে। একটু আন্তরিক হলেই প্রাচ্যের সিঙ্গাপুর হিসেবেও চাঁদপুর পরিচিত পেতে পারে।
 
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও সাবেক সভাপতি বি এম হান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, টোয়াব সভাপতি রাফিউজ্জামান রাফি ও সহ-সভাপতি শিবলুল আজিম কোরেশী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, ডিআই-১ তোতা মিয়া, ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, আইরুমন্স বিডির ম্যানেজিং ডিরেক্টর মো. ইউনুস উল্লাহ প্রমুখ।
 
বি এম হান্নান


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ