Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

মাদরাসাছাত্রীসহ তিন জনের লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের মীরসরাইয়ে মাদরাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। নাটোরে অর্ধগলিত লাশ ও দিনাজপুরের নবাবগঞ্জে অজ্ঞাত লাশ উদ্ধারের খবর পাওয়া গেছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে সানজিদা আক্তার (১৪) নামে এক মাদরাসা ছাত্রীর গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত সানজিদা করেরহাট গনিয়াতুল উলুম হোসাইনিয়া আলিম মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী। গত শনিবার রাতে উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর (আকবর নগর) আবাসন এলাকার লাদেনের টিলায় একটি পোলট্রি খামার থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। সানজিদা আক্তার ওই এলাকার আবুল বশরের মেয়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, টিভি দেখা নিয়ে ভাইয়ের সাথে ঝগড়া হওয়ায় অভিমান করে গত শনিবার সন্ধ্যায় বাড়ির পাশে পোলট্রি খামারের একটি কাঠের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে ঝুলতে থাকে সানজিদা। এলাকাবাসী তা দেখে পেয়ে পুলিশের খবর দেয়।
পরে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন ও ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকি ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান। জোরারগঞ্জ থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। গলায় ফাঁস লাগনো ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করেছি। প্রাথমিকভাবে ধারণা করছি, মেয়েটি আত্মহত্যা করেছে। ময়না তদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকে) মর্গে প্রেরণ করা হয়েছে।
রিপোর্ট হাতে পাওয়ার পর শতভাগ নিশ্চিত হওয়া যাবে আত্মহত্যা নাকি হত্যা। এই ঘটনায় সানজিদার ভাই হাসান বাদি হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন বলে জানান ওসি হেলাল উদ্দিন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর জেলা সিএনজি মালিক সমিতির ক্যাশিয়ার মানিক সরকারের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশটি শহরের রামাইগাছি এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কের পাশের ঘাসের জমি থেকে উদ্ধার করা হয়। গতকাল রোববার সকালে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।
নিহতের স্ত্রী মনিরা বেগম জানান, গত ৬ জুন দোকানে যাওয়ার পর তার স্বামী মানিককে তিনি ফোন দেন। এ সময় মানিক জানায়, তিনি রামাইগাছি এলাকায় একজনের সাথে দেখা করতে গেছেন। এই ফোন কলের পর থেকেই মানিক নিখোঁজ ছিলেন। মানিক একজন সিএনজি ব্যবসায়ী ও নাটোর জেলা সিএনজি মালিক সমিতির ক্যাশিয়ার। এছাড়া শহরের ভবানীগঞ্জ মোড়ে তার একটি গদিঘর আছে।
নিখোঁজের দিন সারাদিন বাড়ি না আসলে ৭ জুন নাটোর সদর থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী মনিরা বেগম। তারপরও তার খোঁজ না পেলে ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন মনিরা বেগম। পরে গতকাল রোববার ঘাস কাটতে গিয়ে স্থানীয়রা রাস্তার পাশের ঘাসের জমিতে অর্ধগলিত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। এ সময় মানিকের পরিবারের লোকজন তার লাশটি সনাক্ত করে।
হত্যাকান্ডের কোন কারণ জানাতে না পারলেও নাটোর থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, তদন্ত করে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহন করা হবে।
বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের ছোট মহেশপুর গ্রামের পাশে ধান ক্ষেতের পড়ে থাকা এ লাশ উদ্ধার করা হয়।
স্থানীয় সীতারকোট বাজারের দোকানদার জানান, প্রায় ৪০ বছর বয়সী ভারসম্যহীন ব্যক্তিটিকে ২ দিন পূর্বে বাজারে এসে ঘোরাফেরা করতে থাকে। পরে লোকজন তার নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তিনি কোনো উত্তর দেয়নি। গত শনিবার কৃষকরা মাঠে গরু চরাতে গিয়ে এ ব্যক্তিটির লাশ ধান ক্ষেতের পানিতে পড়ে থাকতে দেখতে পেয়ে থানায় সংবাদ দিলে পুলিশ উদ্ধার করে।
নবাবগঞ্জ থানার ওসি আশোক কুমার চৌহান জানান, মৃত ব্যক্তিটির পরিচয় পাওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্ট চলছে। লাশটি উদ্ধার করে দিনাজপুর এম রহিম মেডিক্যালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নবাবগঞ্জ থানায় ইউডি মামলা হয়েছে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন