Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

২৬ জুন বাইরে মাস্ক পরা থেকে মুক্তি পাচ্ছে স্পেনিসরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৯:০৩ পিএম | আপডেট : ৯:২৬ পিএম, ২০ জুন, ২০২১

বাড়ির বাইরে মাস্ক না পরার অনুমতি আগামী ২৬ জুন থেকে কার‌্যকর করার ঘোষণা দিয়েছে স্পেন সরকার। এ ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী পেড্রো স্যানচেজ। এতে খুশি সে দেশের সাধারণ মানুষ। বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, এবার স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো স্যানচেজ জানিয়েছেন, আগামী ২৬ জুন থেকে স্পেনে বাড়ির বাইরে বেরোলে আর মাস্ক পরা বাধ্যতামূলক থাকছে না। স্পেনর মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। -রয়টার্স

করোনাভাইরাসে যে দেশগুলো সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়, সেগুলোর মধ্যে অন্যতম স্পেন। করোনার সংক্রমণ দেশে বিপজ্জনক রূপ নিতেই একাধিক কঠিন সিদ্ধান্ত নেয় স্পেনের প্রশাসন। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল। প্রত্যেকে যাতে বাড়ির বাইরে বেড় হলেই মাস্ক পরেন, সেব্যাপারে প্রশাসনের তরফে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছিল। স্পেনে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ লক্ষ ৫৩ হাজার ২২৮ জন। দেশে করোনার বলি এখনও পর্যন্ত ৮০ হাজার ৬৩৪ জন। একটা সময় করোনা হানায় দিশেহারা ছিল স্পেনে। তবে কঠিন নিয়মানুবর্তিতার ফল মিলেছে। আপাতত করোনা আক্রান্তের দিক থেকে বিশ্বে ১১ নম্বরে স্পেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেন

১৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ