Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হতে যাচ্ছেন আ’লীগের অ্যাডভোকেট হাশেম খান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৯:৩২ পিএম

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান।
রবিবার সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শওকত ওসমান গণমাধ্যমকে জানান, আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাশেম খানের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির জসিম উদ্দিন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। আগামী ২৪ জুন এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।
এদিকে রবিবার সন্ধ্যায় জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতা-কর্মীরা দলীয় প্রার্থী আবুল হাশেমকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শুভেচ্ছা জানাতে শুরু করেন। কেউ কেউ ফুল নিয়েও প্রার্থীর সঙ্গে দেখা করেছেন। আবার দেখা করার ছবি ফেসবুকেও আপলোড দিয়েছেন।
গত ১৪ জুন পর্যন্ত এ আসনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিন মাত্র দুইজন (আ’লীগ ও জাপা) প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ১৪ এপ্রিল মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর থেকে এই আসনে নির্বাচন করার আগ্রহ নিয়ে মাঠে নামে তিন ডজনের বেশি মনোনয়ন প্রত্যাশি। এরমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ৩৫জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ