Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

জেমিসনেই নাকাল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

সাউদাম্পটনের এজবাস্টনে পেসাররা ঝড় তুলতে পারেন-এটা অনুমিতই ছিল। সেই ঝগড়টাই তুললেন নিউজিল্যান্ডের নতুন সেনসেশন, কাইল জেমিসন। আইপিএলে কেন তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে গিয়েছিল, কেন ১৫ কোটি রুপিরও ওপর মূল্য উঠেছিল তার, সেটা বিরাট কোহলিদের বিরুদ্ধেই প্রমাণ করলেন জেমিসন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচে একাই ৫ উইকেট নিলেন জেমিসন। তার বোলিং তোপের মুখে মাত্র ২১৭ রানেই অলআউট হয়ে গেলো ভারত।

গতকাল ৩ উইকেটে ১৪৬ রান নিয়ে খেলতে নামার পর কিউই পেসারদের আগুনে বোলিংয়ের মুখে বলতে গেলে দিশেহারা হয়ে পড়ে বিরাট কোহলি অ্যান্ড কোং। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই ৭ উইকেট হারায় ভারতীয়রা। লাঞ্চ বিরতির কিছুক্ষণ পর হলো অলআউট। ভারতের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন অজিঙ্কে রাহানে। বিরাট কোহলির ব্যাটে আসে ৪৪ রান। জেমিনসনের ৫ উইকেট ছাড়া ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়েগনার নেন ২টি করে উইকেট। একটি উইকেট টিম সাউদির পকেটে।

জবাব দিতে নেমে ব্যাট হাতে শুরু থেকেই ধৈর্য্যরে পরিচয় দিচ্ছেন ডেভন কনওয়ে (১৮) ও টম ল্যাথাম (১৭)। চা বিরতি পর্যন্ত (২১ ওভার শেষে) বিনা উইকেটে কিউইদের সংগ্রহ ৩৬। দিনের বাকি আরও ৪৭ ওভার। কেন উইলিয়ামসনের দল এখনও পিছিয়ে আছে ১৮১ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন