Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

ব্রাজিলিয়ান ভালোবাসায়

মেসির মন ভিজেছে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

প্রতিবেশী হলেও ব্যাপারটা যদি হয় ফুটবল নিয়ে, তখন চিরপ্রতিদ্ব›দ্বীর ভূমিকায় থাকে দুই দেশের ভক্তরা। প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের ভক্ত হওয়াটাই যেখানে বিরল সেখানে শরীরে ট্যাটু করা তো রীতিমতো বিস্ময়কর! আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির ট্যাটু পিঠে আঁকিয়ে এমনই এক চমকপ্রদ কান্ড ঘটিয়েছেন এক ব্রাজিলিয়ান। সম্প্রতি ঘটনাটি তুলে আনে আর্জেন্টিনার ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

শনিবার সকালে কোপা আমেরিকায় উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে গ্যালারিতে ছিলেন সেই ভক্ত মাতাইস পেল্লিচ্চিওনি। গায়ে মেসির নাম ও নম্বর ১০ লেখা আর্জেন্টিনার জার্সি। পুরো ম্যাচেই সমর্থন দেন আর্জেন্টিনাকে। ম্যাচ শেষে ধরা পড়েন টিওয়াইসির ক্যামেরায়। একজন ব্রাজিলিয়ানের এমন অকুণ্ঠ সমর্থনের পর তাকে নিয়ে আগ্রহ দেখায় সংবাদমাধ্যমটি। এরপর সেই ভক্ত যা দেখান, তা ছাপিয়ে যায় যেন ফুটবল নিয়ে সব রকমের আবেগকে! স্প্যানিশ লা লিগার ২০১৬/১৭ মৌসুমে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মেসির শেষ মুহূর্তের গোলে ৩-২ গোলে জিতেছিল বার্সেলোনা। তারপর জার্সি খুলে মেসি করেছিলেন স্মরণীয় উদযাপন। সেই মুহূর্তটা পিঠ জুড়ে তুলে ধরেছেন ওই ভক্ত।

সামাজিক মাধ্যমে ক্যাপশনে টিওয়াইসি লিখেছে, ‘মেসির ট্যাটুর সন্ধান পাওয়া গেছে, যা তার পিঠের পুরোটা জুড়ে রয়েছে।’ বিষয়টি নজর এড়ায়নি সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসির। পোস্টে কমেন্ট করে তিনি লিখেছেন, ‘অসাধারণ ট্যাটু। খুব ভালো লেগেছে। আমি এটা দেখতে চাই এবং স্বাক্ষর করতে চাই।’ সবমিলিয়ে বিষয়টি বেশ বিস্ময় ছড়িয়েছে সারা বিশ্বে। বিস্মিত মেসির সেই ব্রাজিলিয়ান ভক্তও, ‘আমি মেসির বড় একজন ভক্ত। এটাকে অনেকেই পাগলামি বলে। তবে মেসির কারণে এটা খুবই স্বাভাবিক।’ আসরের আজ ভোরে প্যারগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। হয়তো গ্যালারিতে এই ভক্তকে খুঁজবে মেরি চোখও!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন