Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

অবশেষে খুলে দেয়া হলো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনার দাপটে গত ছয় মাস বন্ধ ছিল প্যারিসের পূর্বে অবস্থিত ডিজনিল্যান্ড। গোটা পৃথিবীর মানুষের কাছে যা অন্যতম আকর্ষণ। ফ্রান্সে করোনার ভয়াবহতার আবহে বন্ধ করে দেয়া হয়েছিল এই থিম পার্ক। শুধু ডিজনি নয়, রেস্তোরাঁ, বার, ছোট পার্ক, প্রেক্ষাগৃহ সবকিছুই বন্ধ করে দেয়া হয়েছিল।

গত কয়েক মাসে একে একে স্বাভাবিক হয়েছে ফ্রান্স। রেস্তোরাঁ, বার আগেই খুলে দেয়া হয়েছিল। কিন্তু ডিজনির মতো পার্ক খোলার সাহস পাওয়া যাচ্ছিল না। ডিজনি খুললেই সেখানে দর্শকদের ভিড় উপচে পড়বে, এই আশঙ্কা ছিল। শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার তা খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
ডিজনি খুললেও কিছু নিয়ম তৈরি করেছেন কর্তৃপক্ষ। ঠিক হয়েছে, মিকি মাউস, ডনাল্ড ডাক, গুফির চরিত্রে যে সমস্ত কর্মীরা সাজেন এবং ছোটদের বিনোদন দেন, তারা নিরাপদ দূরত্ব বজায় রাখবেন। অর্থাৎ, ডনাল্ড ডাক, মিকি মাউসদের দেখতে পাওয়া গেলেও তাদের সঙ্গে হাত মেলানো যাবে না, তাদের জড়িয়ে ধরা যাবে না। ছয় বছরের উপরে সমস্ত দর্শককে মাস্ক পড়তে হবে। দর্শক সংখ্যাও নিয়ন্ত্রণ করা হবে, যাতে নিরাপদ দূরত্ব বজায় থাকে।

স্বাভাবিক ভাবেই ডিজনিল্যান্ড খোলায় খুশি ছোটরা। ডিজনিল্যান্ডের সিইও নাতাচা রাফাকি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এ এক অভূতপূর্ব দিন। আমরা অপেক্ষা করছিলাম এই দিনটির জন্য। ফরাসি জনগণের কাছে রেস্তোরাঁ, পার্ক, হোটেল এসেনশিয়াল সার্ভিসের মতোই। এসব ছাড়া ফরাসিরা বাঁচতে পারেন না।’ সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ