Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আমতলীতে ভোট কেন্দ্রে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে মাদরাসার নৈশ প্রহরীর মৃত্যু

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১০:৩৯ পিএম

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের তারিকাটা দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে রবিবার সন্ধ্যায় মর্মান্তিকভাবে মাদ্রাসার নৈশ প্রহরী মো. আবুল বাশার (২৮)বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। আবুল বাশার কলাপাড়া উপজেলার উত্তর চাকামইয়া গ্রামের মো. ফারুক হাওলাদারের ছেলে।

 

জানাগেছে, আমতলী উপজেলার ছয়টি ইউনিয়নে আগামীকাল সোমবার নির্বাচন উপলক্ষে তারিকাটা দাখিল মাদরাসা কেন্দ্রে রবিবার বিকেলে নির্বাচনী মালামাল পৌছে দেয় উপজেলা নির্বাচন অফিস। ওই মাদ্রাসা কেন্দ্রের একটি ভবনে বৈদ্যুতিক সংযোগ না থাকায় সংযোগ দেয়ার জন্য ওই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার সৈয়দ ফারুক হোসেন মাদরাসার নৈশ প্রহরী মো. আবুল বাশারকে ডেকে আনেন। নৈশ প্রহরী বাশার পাশবর্তী একটি ভবন থেকে আলাদা তাঁর দিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছিল। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবুল বাশার গুরুতর আহত হয়। দ্রুত ওই কেন্দ্রের দায়িত্ব থাকা পুলিশ ও আনসার সদস্যরা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের চিকিৎসক মো. মিজানুর রহমান তাকে মৃত্যু ঘোষনা করেন। নৈশ প্রহরী আবুল বাশারের মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের চলছে শোকের মাতম। আবুল বাশার গত দেড় বছর পূর্বে তারিকাটা দাখিল মাদ্রাসায় নৈশ প্রহরী পদে চাকুরীতে যোগ দেন। তার স্ত্রী ও এক পুত্র সন্তান রয়েছে। স্ত্রী তানজিলা নয় মাসের অন্তঃস্বত্তা বলে জানান নিহত বাশারের দাদা মো.রফিক হাওলাদার। আবুল বাশারের বাড়ী কলাপাড়া উপজেলার উত্তর চাকামইয়া গ্রামে। তার বাবার নাম মো. ফারুক হাওলাদার।

তারিকাটা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. ফারুক আহম্মেদ বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে নৈশ প্রহরী আবুল বাশার মারা গেছেন।

তারিকাটা দাখিল মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইটিং অফিসার সৈয়দ ফারুক হোসেন, নির্বাচনী কার্যক্রম সুবিধাজনকভাবে সম্পন্ন করতে মাদ্রাসার অন্য একটি ভবন থেকে বিদ্যুৎ সংযোগ আনার চেষ্টা করছিল নৈশ প্রহরী আবুল বাশার। ওই বৈদ্যুতিক সংযোগ দিতে গিয়ে বাশার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। তিনি আরো বলেন, তাৎক্ষনিক তাকে নির্বাচনে কর্তব্যরত পুলিশ ও আনসার বাহিনীর লোকজন উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় শুনেছি হাসপাতালে বাশার মারা গেছেন।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ