Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাড়তি ভাড়ায় অতিরিক্ত যাত্রী

ভুলতা-কুড়িল বিশ্বরোড বিআরটিসি বাস সার্ভিস

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ভুলতা-কুড়িল বিশ্বরোড দিয়ে চলাচলরত বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া নিয়েও অতিরিক্ত যাত্রী উঠানোর অভিযোগ উঠেছে। গতকাল সকাল ১০টার দিকে বিআরটিসি বাস ও কাউন্টারে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

জানা গেছে, করোনা সংক্রমণরোধে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে গণপরিহনগুলোকে স্বাস্থ্যবিধি মানতে নির্দেশনা প্রদান করা হয়। বিআরটিসি বাস কাউন্টারটির ইজারা পান জিল্লুর নামে এক ব্যক্তি। রূপগঞ্জের গাউছিয়া এলাকা থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাসে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি হলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী উঠিয়ে চলাচল করছে বিআরটিসি।
যাত্রীরা অভিযোগ করে বলেন, গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত একমাত্র বিআরটিসি বাসই চলাচল করে। গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোডের ভাড়া ৪০ টাকা হলেও অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে ৬৫ টাকা। এ রুটে অন্য কোন গণপরিহন না থাকায় সাধারণ মানুষ বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করছে। এতে সাধাণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।
আতাউর, সোহেল, সিয়াম, আমেনাসহ ৫-৬ জন যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, দিনের পর দিন বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে কিন্তু বাসে যাত্রীও উঠানো হচ্ছে অতিরিক্ত। যাত্রীরা কেউ অতিরিক্ত ভাড়ার ব্যাপারে প্রতিবাদ করলে বাস কাউন্টারের লোকজন তাদের সঙ্গে খারাপ আচরণ ও মারধর করে। এই রুটে অন্য কোন গণপরিবহন না থাকায় আমরা অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করছি। অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে বিআরটিসি বাস ডিপো ব্যবস্থাপকের দৃষ্টি আকর্ষণ করছি।
এ ব্যাপারে রূপগঞ্জের বিআরটিসি বাসের ঠিকাদার জিল্লুর বলেন, সরকার নির্ধারিত ভাড়া নিয়েই বিআরটিসি বাস চলাচল করছে। অতিরিক্ত যাত্রী নেয়াটা অন্যায়। অতিরিক্ত যাত্রী নেয়ার পেছনে আমাদের হাত নাই। আমাদের অগোচরে যাত্রী বেশি নিয়ে বাস চালাচ্ছে ড্রাইভার ও সহকারীরা।
গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ব্যবস্থাপক জিয়াউর রহমান বলেন, প্রত্যেকটি বাসেই হটলাইন নাম্বার দেয়া আছে। যাত্রী বেশি নিয়ে কোন গাড়ি চললে আমাদের জানাতে পারেন। যদি কারো বিরুদ্ধে অভিযোগ আসে সাথে সাথে তাকে চাকরিচ্যুত করা হয়। যাত্রী বেশি নেয়া ঠিক নয়। সরকার নির্ধারিত ভাড়া নিয়েই বাস চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিসি বাস সার্ভিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ