Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রাইভেট না পড়ায় স্কুল ছাত্রকে পিটিয়ে জখম

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুরে সপ্তম শ্রেণির এক ছাত্রকে প্রাইভেট না পড়ার অজুহাতে সুকুমার হালদার নামে এক শিক্ষক পিটিয়ে গুরুতর জখম করেছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে স্কুল কর্তৃপক্ষ।
অভিযোগে জানা গেছে, ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ফাহিম আহমেদ প্রাইভেট পড়তে অনিহা প্রকাশ করা এবং ক্লাসে অনুপস্থিত থাকার অজুহাতে পিটিয়ে গুরুত আহত করে। আহত ছাত্র ফাহিমের বাবা উপ-প্রকৌশলী আ.স.ম. হাসান কবির বলেন, আমি ঈদের ছুটিতে পরিবারসহ গ্রামের বাড়ি বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে মাদারীপুর আসতে একদিন দেরি হয়। এরপর আমার ছেলে গতকাল স্কুলে গেলে স্কুলের শিক্ষক সুকুমার হালদার আমার ছেলের কাছ থেকে জরিমানা আদায় করে এবং বকাঝকা করে। এতে আমার ছেলে তার কাছে প্রাইভেট পড়তে অনিহা প্রকাশ করলে আমার ছেলেকে পিটিয়ে গুরুতর আহত করে।
অভিযুক্ত শিক্ষক সুকুমার হালদার এবিষয় বলেন, প্রাইভেট তো দেশব্যাপি সবাই পড়ায়। আমি তো একা পড়াই না। ছাত্রকে নির্যাতনের বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমি বেত দিয়ে সামান্য একটি বাড়ি দিয়েছি।
ইউনাইটেত ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক সব ধরনের নির্যাতনই বেআইনি। এবিষয় নির্যাতনের শিকার ছাত্র ফাহিমের বাবা বৃহস্পতিবার একটি লিখিত অভিযোগ দিয়েছে। এঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাইভেট না পড়ায় স্কুল ছাত্রকে পিটিয়ে জখম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ