Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

শেখ হাসিনা যতদিন আছেন ততদিন ক্ষমতায় আছি

চট্টগ্রামে মাহবুব উল আলম হানিফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা যতদিন আছেন, ততদিন ক্ষমতায় আছি। তবে সংগঠনকে শক্তিশালী করতে হবে। সারাদেশে আওয়ামী লীগের কিছুটা হলেও সাংগঠনিক দুর্বলতা চোখে পড়েছে। টানা ১২ বছর ক্ষমতায় থাকার কারণে আমাদের অনেকের মাঝে আয়েশি মনোভাব চলে এসেছে।
গতকাল রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে চট্টগ্রাম মহানগর নেতাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ক্ষমতায় থেকে সংগঠন দুর্বল বা সবল বোঝা যাচ্ছে না। যার কারণে সংগঠনের দিকে সবার নজর একটু কম। এর ফলে অনেক জেলায় দেখেছি ১৫ ও ২০ বছর হয়ে গেছে, কমিটির কোনও পরিবর্তন নেই। সংগঠনের যে কার্যপদ্ধতি সেটাও কোন রকমে চলছে।
মাহবুব উল আলম হানিফ বলেন, প্রতি তিন বছর পর পর সম্মেলনের মাধ্যমে সংগঠনকে ঢেলে সাজানোর মূল লক্ষ্য হচ্ছে সংগঠনকে শক্তিশালী করা। যারা কর্মঠ ও যোগ্য তাদের নেতৃত্বে নিয়ে আসা এবং দুর্বল বা কাজ করতে যাদের আগ্রহ নেই, তাদের ধীরে ধীরে পিছনের কাতারে নিয়ে যাওয়া। সম্মেলন যদি না হয় তাহলে যোগ্য নেতাদের মূল্যায়ন হওয়ার সুযোগ থাকে না। চট্টগ্রামে বহু নেতা কেন্দ্রীয় নেতৃত্ব দেয়ার মতো, কিন্তু আপনাদের সাংগঠনিক দুর্বলতা বা নিষ্ক্রিয়তার কারণে মূল্যায়ন হচ্ছে না। প্রতি তিন বছর পর পর সম্মেলন হলে যোগ্য নেতৃত্ব চলে আসবে।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ মাহমুদ আল স্বপন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md Shafiqul Islam ২১ জুন, ২০২১, ৫:২৬ এএম says : 0
    দোয়া করি আজীবন ক্ষমতায় থাকেন না করছে কে, ,, যারাই না করে তারাই তো ডিজিটাল নিরাপত্তা আইনে সব জেলে যায়। ক্ষমতা চিরস্থায়ী করেন শুধু আমাদের বাকস্বাধীনতা দেন।
    Total Reply(1) Reply
    • প্রবাসী-একজন ২১ জুন, ২০২১, ৮:৩৬ এএম says : 0
      মালাকুল-মউত তো নোটিশ দিয়ে আসেন না; তাই বলা মুশকিল কতদিন কে ক্ষমতায় থাকতে পারবে।
  • Aminul Islam ২১ জুন, ২০২১, ৫:২৭ এএম says : 0
    জনগন ভোট না দিলেও ক্ষমতায় থাকবেন
    Total Reply(0) Reply
  • Ihsanun Nabi Rahat ২১ জুন, ২০২১, ৫:২৭ এএম says : 0
    আমিও ততদিন বাংলাদেশে আছি ভাই!
    Total Reply(0) Reply
  • Abdur Rahman ২১ জুন, ২০২১, ৫:২৭ এএম says : 0
    তার পরে??????এই দিন দিন নয় আরো দিন আছে???
    Total Reply(0) Reply
  • Md Abdul Kaiyum Molla ২১ জুন, ২০২১, ৫:২৮ এএম says : 0
    সব কিছুর একদিন সমাপ্তি হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন