Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

ন্যুয়ারের আর্মব্যান্ডে রাজনীতির গন্ধ পাচ্ছে উয়েফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১:১৬ এএম
পর্তুগালের বিপক্ষে জার্মানির দারুণ জয়ের পর দলটির গোলরক্ষক ম্যানুয়াল ন্যুয়ার পেলেন দুঃসংবাদ। ম্যাচে এলজিবিটি প্লাস কমিউনিটি সমর্থন করায় বিপাকে পড়েছেন তিনি। উয়েফা এটাকে দেখছে এক ধরনের রাজনৈতিক বিবৃতি হিসেবে।
জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনকে (ডিবিএফ)  জরিমানা করা হতে পারে ন্যুয়ারের রংধনু রংঙের অধিনায়কত্বের আর্মব্যাড পড়ার কারনে। গোলডটকমের একটি প্রতিবেদনে লেখা হয়েছে, উয়েফা ইতিমধ্যেই এ ঘটনার জন্য ডিবিএফকে নিয়ে তদন্ত শুরু করেছে।
এলজিবিটি প্লাস কমিউনিটির জন্য এ মাসটি গর্বের। তাই উয়েফা এতে রাজনীতি গন্ধ পাচ্ছে বলে জানিয়েছে গণমাধ্যমটির প্রতিবেদন।
শুধুমাত্র পর্তুগালের ম্যাচেই নয়, ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষেও একই আর্মব্যান্ড পড়েছিলেন জার্মান গোলরক্ষক। এ আসরের আগে লাতভিয়ার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে তাকে দেখা যায় একই আর্মব্যান্ডে।
খেলোয়াড় ও দলের কাছ থেকে কোন ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড প্রত্যাশা করে না উয়েফা। তবে এজন্য কি শাস্তি হতে পারে সে ব্যাপারে কিছু জানায়নি গোলডটকম। এছাড়া ডিবিএফ কিংবা ন্যুয়ারের পক্ষ থেকেও কোনকিছু জানানো হয়নি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন