Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ১৪২২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১১:৩৮ এএম

ভারতে করোনা সংক্রমণের লাগাম টেনে ধরতে টিকাদান কর্মসূচি জোরদার করেছে ভারত। গত ২৪ ঘণ্টায় ৩০ লাখ ৩৯ হাজার ৯৯৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ ডোজ।

এদিকে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ থেকে বের হয়ে আসতে শুরু করেছে ভারত। দেশটিতে দৈনিক সংক্রমণ তিন মাস পর পঞ্চাশ হাজারের কাছাকাছি নেমেছে। মৃত্যুও দুই মাসের বেশি সময় পর সবচেয়ে কম।

সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন। প্রায় ৩ মাস পর দৈনিক আক্রান্তের সংখ্যা এতটা কম।

এ নিয়ে ভারতের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ২২১ জনে। করোনা সংক্রমণের বৈশ্বিক তালিকায় দক্ষিণ এশিয়ার দেশটির অবস্থান দ্বিতীয়।

সংক্রমণের পাশাপাশি কমেছে দেশের দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৪২২ জন করোনা রোগী মারা গেছেন। ১৭ এপ্রিলের পর এই প্রথম দৈনিক মৃত্যু দেড় হাজারের নিচে নামল।

এখন পর্যন্ত ভারতে করোনায় প্রাণ গেছে ৩ লাখ ৮৮ হাজার ১৩৫ জনের। করোনায় মৃত্যুর বৈশ্বিক তালিকায় ভারতের অবস্থান তৃতীয়। অবশ্য মৃতের পরিসংখ্যান প্রকৃত সংখ্যার চেয়ে অনেক কম দেখানো হচ্ছে বলে অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ