Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

২৪ ঘন্টায় দিনাজপুরে আরো দুইজনের মৃত্যু, আক্রান্ত ১২৩ সংক্রমনের হার ৪৮.৮০ এ পৌচেছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৩:০৫ পিএম

অপ্রতিরোধ্য করোনা-১৯ সংক্রমন বেড়েই চলেছে। দিনাজপুর সিভিল সার্জনের দেয়া তথ্য মতে গত গত২৪ ঘন্টায় আরো ২ জনের মৃত্যু এবং ১২৩ জন নুতনভাবে করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের শতকরাহার ৪৮ দশমিক ৮০ শতাংশ। জেলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা দাড়ালো ১৫৩।২৪ ঘন্টায় নমুনা সংগ্রহন করা হয়েছে ৩১০ টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ২৫২ টি। জেলায় এ পর্যন্ত করোনা পজিটিভের মোট শনাক্ত হয়েছে ৭০৬৬ জন। এ সময়ে সুস্থ হয়েছে ৫৮৪৯ জন। হাসপাতালে ভর্তি হয়েছে ১০৯ জন।
এদিকে গত ১৫ জুন থেকে শুরু হওয়া সাতদিনের লকডাউন আগামীকাল ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রথম দফার লোক শেষ হবে আজ সোমবার মধ্যরাতে। এদিকে ২য় দফার লকডাউনে দোকান, রেষ্টুরেন্ট গণ পরিবহন বন্ধের পাশাপাশি কাঁচাবাজারে রসময় সীমা কমিয়ে সকাল ৬ থেকে বেলা ২টা পর্যন্তক রাহয়েছে।
কঠোর লকডাউনে মানুষকে বাড়ীতে আটকানো সম্ভব না হওয়ায় প্রশাসন পৌর এলাকার বিভিন্ন মহল্লা প্রবেশদ্বারে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে। তারপরও মানুষ কোননা কোন অজুহাতে বের হচ্ছেই। শহরে ইজিবাইক ট্রাকটর আর মোটরসাইকেলে দৌরাত্বে অনেক জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ