Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ৩০৯ অভিবাসী আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৩:১৩ পিএম

সোমবার ভোরে মালয়েশিয়ায় ৩০৯ জন অভিবাসীকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১০২ জন বাংলাদেশি। অবৈধ অভিবাসীবিরোধী অভিযানে তাদেরকে আটক করা হয়েছে। এ নিয়ে চলতি মাসে দুই দফায় মালয়েশিয়ায় ১৬৪ জন বাংলাদেশিকে আটক করা হলো। মালয়েশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামার বরাত দিয়ে সে দেশের ইংরেজি দৈনিক দি স্টার পত্রিকা এ খবর জানিয়েছে।

ভোরে মালয়েশিয়ার অভিবাসন দপ্তরের কর্মকর্তারা সেলাঙ্গার প্রদেশের ডেঙ্গকিল শহরের একটি নির্মাণাধীন অবকাঠামোর কাছে অভিবাসী অধ্যুষিত আবাসিক এলাকায় অভিযান চালায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত ওই অভিযানের সময় ৭১৫ জনকে জেরা করা হয়। এর মধ্যে মালয়েশিয়ায় বৈধভাবে অবস্থানের জন্য প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩০৯ জনকে আটক করা হয়। তাদের মধ্যে ১০২ জন বাংলাদেশি, ১৯৩ জন ইন্দোনেশিয়ার, মিয়ানমারের ৮ জন, ভিয়েতনামের ৪ জনকে আটক করা হয়েছে। বাকি দুজনের পরিচয় জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ