Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

এবার ত্রিপুরায় তিন মুসলিমকে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৪:৩৪ পিএম

ভারতের বিজেপি শাসিত রাজ্যগুলোতে মুসলিমদের উপরে নির্যাতনের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সামান্য কারনেই সহিংসতার শিকার হচ্ছেন মুসলমানরা। প্রশাসনের অবহেলায় পার পেয়ে যাচ্ছেন অপরাধীরা। এবার গরু ‘চুরি’র অভিযোগে ত্রিপুরায় তিন মুসলিমকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হলো।

ঘটনাস্থল ত্রিপুরার তেলিয়ামুড়া মহকুমার কল্যাণপুর এবং মুঙ্গিয়াকামি এলাকায়। মৃত তিনজনের বাড়ি সোনামুড়া এলাকায়। ত্রিপুরার পুলিশ সুপার কিরণ কুমার জানিয়েছেন, রোববার ভোর ৪টা ৩০ মিনিট নাগাদ একটি ছোট্ট ট্রাক দ্রুতগতিতে আগরতলার দিকে যাচ্ছিল বলে জানিয়েছেন নমনজয়পাড়া গ্রামের বাসিন্দারা। সন্দেহভাজন ট্রাকটিকে তাড়া করেন স্থানীয় বাসিন্দার। উত্তর মহারানীপুর গ্রামের কাছে ট্রাকটিকে থামিয়ে দেন স্থানীয়রা। সেই ট্রাকে যারা ছিল তাদের ব্যপকে মারধর করা হয় বলে অভিযোগ।

পুলিশ সুপার জানিয়েছেন, গ্রামের বাসিন্দারা ট্রাকে থাকা তিন জনকেই জোর করে ট্রাক থেকে নামিয়ে আনে। তারপরই তাদের ওপর শুরু হয় ভয়ঙ্কর অত্যাচার। তিনজনকেই গণপ্রহার করা হয় বলে অভিযোগ। ছুরি দিয়েও কোপান হয়। ঘটনাস্থালেই দুজনের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে এক ব্যক্তি পালাতে সক্ষম হয়। তবে ওই ব্যক্তিকে মুনিয়াকামিতে স্থানীয় বাসিন্দারা প্রচুর মারধর করে।

প্রশাসনের তরফ থেকে জানান হয়েছে, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। উদ্ধার করে প্রহৃতদের। প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীকালে স্থানান্তরিত করা হয় আহরতলা হাসপাতালে। সেথানে চিকিৎসকরা তাদেরা মৃতবলে ঘোষণা করেন। স্থানীয় প্রশাসন জানিয়েছেন দায়ের করা হয়েছে মামলা। অভিযুক্তদের বিরুদ্ধে খোঁজ চলছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও অভিযুক্তের সন্ধান পাওয়ায় যায়নি। মৃতরা হল সোনামুড়া রবীন্দ্রনগরের বাসিন্দা বিল্লাল মিয়া এবং সোনামুড়া রাঙ্গামাটিয়ার বাসিন্দা জাহিদ হোসেন। সূত্র: দ্য হিন্দু, টিওআই।



 

Show all comments
  • Babul ২১ জুন, ২০২১, ৫:২৮ পিএম says : 0
    আমি আমার দেশের প্রধান মন্ত্রীকে বলতে চাই যে দেশে আমার মুসলিম ভাইকে সাধারণ চুরির অপরাধে মেরে ফেলা হয়ে সে দেশের সাথে কেমন সম্পর্ক জাতি টা জানতে চায়
    Total Reply(1) Reply
    • ২১ জুন, ২০২১, ১০:০০ পিএম says : 0
  • মোঃ কাজী শাকিল আহম্মেদ ২১ জুন, ২০২১, ৮:৪৫ পিএম says : 0
    যে দেশের সরকারই বিদ্বেষের পৃষ্ঠপোষক বিদ্বেষী মনোভাবসম্পন্ন সে দেশের জনগণই তো বিদ্বেষীময় অমানবিক আচরণই দেখাবে এটাই তো স্বাভাবিক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন