Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ধামরাইয়ে পুলিশ কনস্টেবল নিয়োগে দালাল আটক

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা :  পুলিশ কনস্টেবল পদে শিক্ষা, উচ্চতা মাপ ও শারীরিক গঠনে সঠিক তাদের বিনা তদবিরে চাকরি হবে। সেই সাথে কোন তদবির এবং  প্রতারক বা দালাল চক্রের  খপ্পরে পড়ে কোন প্রকার আর্থিক  লেনদেন করলে ওই প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবে।  এমন ঘোষণা দিয়ে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সারা ধামরাইয়ে গত কয়েক দিন ধরে মাইকিং করা হচ্ছে। ইতোমধ্যে আনোয়ার হোসেন (২৫) নামে দালাল চক্রের এক সহযোগীকে  আটক করেছে ধামরাই থানা পুলিশ।
জানা গেছে, ঢাকা জেলায় ৫৯২ জন পুরুষ ও ১০৪ জন নারী পুলিশ কনস্টেবল পদে নিয়োগের কথা রয়েছে আগামীকাল (শনিবার)। ইতোপূর্বে ঢাকা জেলার বাইরে অন্য জেলার বাসিন্দারা পুলিশের চাকরির আশায় ধামরাইয়ের সূয়াপুর, গাঙ্গুটিয়া, বালিয়াসহ বিভিন্ন ইউনিয়নে ৫ থেকে ৮/১০ জনের একটি গ্রুপ করে নামে  মাত্র ৫/১০ শতাংশ জমি ক্রয় করে জমির মালিকানা হয়ে ধামরাই উপজেলার ঠিকানা ব্যবহার করে অনেকেই চাকরি নিয়েছেন। শুধু তাই নয়, আবার বিয়ে করেও চাকরি নিয়েছেন। তাই ধামরাইয়ের কালামপুর সাব-রেজিস্ট্রার অফিসেও ঢাকার বাইরের জেলার লোকজনদের আনাগোনা লক্ষ্য করা যেত। যার ফলে ধামরাইয়ের স্থায়ী বাসিন্দা হয়েও  অনেকে চাকরি থেকে বঞ্চিত হয়েছে।  এর মধ্যে ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম ঘোষণা দেন যে প্রতিটি কনস্টেবল পদে নিয়োগ হবে তদবির ছাড়া যোগ্য প্রার্থীর। এছাড়াও হতে হবে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ পরিবারের সন্তান। গত মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলা দক্ষিণ হাতকুড়া গ্রামে অভিযান চালিয়ে রশিদ মিয়ার ছেলে দালাল চক্রের হোতা ইমদাদুল হকের শেলক আনোয়ার হোসেনকে আটক করে পুলিশ। একই সময় দালাল চক্রের অন্য হোতা সানোড়া গ্রামে পুলিশ কনস্টেবল সুমনের বাড়িতে অভিযান চালায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাইয়ে পুলিশ কনস্টেবল নিয়োগে দালাল আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ